মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

বাচ্চাদের মারামারি
ইনকিলাব ডেস্ক : তুরস্ক বাচ্চাদের মতো কুর্দিদের সঙ্গে মারামারি আর ঝগড়া করছে বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুদ্ধবিরতির প্রশংসা করে ট্রাম্প বলেন, আমি বলছি তারা কিছুক্ষণের জন্য বাচ্চাদের মত ঝগড়া করবে, মারামারি করবে। সেটা সত্যিই ভয়াবহ
ছিলো। ইন্টারনেট।


কৌশলগত বিপর্যয়
ইনকিলাব ডেস্ক : মার্কিন সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককোনেল বলেছেন, সিরিয়া থেকে আমেরিকার সেনা প্রত্যাহারের ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তা ওয়াশিংটনের মিত্র ইসরাইল এবং জর্দানের জন্য বড় ধরনের বিপদের কারণ। শুক্রবার ওয়াশিংটন পোস্টের মতামত কলামে লেখা এক নিবন্ধে ম্যাককানেল বলেছেন, সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারর সিদ্ধান্ত কৌশলগত বিরাট
ভুল। ওয়েবসাইট।


উত্তরাখন্ডে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরাখন্ড রাজ্যে ভ‚মিধসে অন্তত আটজন নিহত হয়েছেন। রাজ্যের রুদ্রপ্রয়াগ জেলায় চলন্ত দুটি মোটরসাইকেল ও একটি ব্যক্তিগত গাড়ি ভ‚মিধসের কবলে পড়লে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন। তারা জানিয়েছেন, শনিবারের ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই পাঁচজন এবং পরে স্থানীয় একটি হাসপাতালে নেয়ার পথে আরও তিনজন নিহত হন। হিন্দুস্তান টাইমস।


বুরকিনায় নিহত ৫
ইনকিলাব ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর দুটি সেনাশিবিরে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় চার সৈন্য ও এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার দেশটির সেনাবাহিনীর বরাতে খবরে বলা হয়, ওই দিন ভোররাতে অজ্ঞাত হামলাকারীরা বান শহরে ও ইয়েনসে গ্রামে সামরিক বাহিনীর দুটি শিবির আক্রমণ করে বলে এক বিবৃতিতে জানিয়েছে সেনাবাহিনী। রয়টার্স।


ভাড়া বৃদ্ধি স্থগিত
ইনকিলাব ডেস্ক : মেট্রোর টিকিটের ম‚ল্য বৃদ্ধিতে বিক্ষোভ শুরু হওয়ায় চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিয়েরা মেট্রোর ভাড়া বৃদ্ধি স্থগিত করেছেন। জনসাধারণের শৃঙ্খলা, সরকারি ও ব্যক্তিগত সম্পত্তির সুরক্ষা নিশ্চিত করতে দেশটির রাষ্ট্রপতি চিলির রাজধানী সান্তিয়াগোতে জরুরি অবস্থা জারি করেন। সরকার জরুরি অবস্থা ঘোষণা করার পরেও রাজধানী সান্তিয়াগোতে সৈন্য মোতায়েন করা হয়েছিল। রয়টার্স, বিবিসি।


ব্রাজিলে নিহত ৯
ইনকিলাব ডেস্ক : ব্রাজিলের উত্তর-প‚র্বে একটি আবাসিক ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। শনিবার দেশটির এক কর্মকর্তা জানান, ধ্বংসস্তুপের ভেতর সবশেষ নিখোঁজ এক ব্যক্তির লাশ উদ্ধারের পরে। জানা যায়, সিয়ারা প্রদেশের ফরটালিজা নগরীর উপশহরে বৃহস্পতিবার ৭ তলা আবাসিক ভবনটি ধসে পড়ে। ধ্বংসস্তুপ থেকে ৭ জন জীবিত বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। কর্মকর্তারা ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চালিয়ে যাচ্ছেন। সিয়ারা জননিরাপত্তা বিভাগের এক মুখপাত্র এএফপিকে ৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন