ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গন্তব্য খুলনা ট্রেন চলে গেল রাজশাহী!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১০:৫০ এএম

ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেন দিক পরিবর্তন করে ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহীর অভিমুখে যাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ট্রেনটি ঈশ্বরদী জংশনে থামার কথা। কিন্তু সেখানে না এসে ঈশ্বরদী বাইপাস অতিক্রম করে রাজশাহীর অভিমুখে যাত্রা শুরু করে। পরে ট্রেনের চালক বিষয়টি উপলদ্ধি করে দ্রুত ট্রেনটি বাইপাসের কাছে থামিয়ে দেন।

চিত্রা এক্সপ্রেসের যাত্রী মামুন খান জানান, চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যথারীতি রাত সাড়ে ১২টায় ঈশ্বরদী জংশনে যাত্রা বিরতির কথা ছিল। ট্রেনটি রাত সোয়া ১২টায় ঈশ্বরদী জংশনে  না এসে রাজশাহীর অভিমুখে ঈশ্বরদী বাইপাস স্টেশনের দিকে চলে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই চিৎকার চেঁচামেচি শুরু করেন। পরে ট্রেনের চালক বাইপাস স্টেশনে গিয়ে ট্রেন থামিয়ে দেন। সেখানে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষার পর ট্রেনটি ঈশ্বরদী জংশনে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, আমরা যেহেতু ঈশ্বরদী জংশনে নামব তাই দেড় ঘণ্টা বাইপাস স্টেশনে অপেক্ষার পর যখন দেখলাম ট্রেন ছাড়ছে না তখন বাধ্য হয়ে অটোবাইকে ঈশ্বরদী শহরে চলে আসি।

এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল-মামুন জানান, এটি করা হয়েছে ট্রেনটির মুখ ঘোরানোর জন্য, অন্য কোনো ব্যাপার নয়। ২-৩ বছর পর পর এটা করতে হয়। পূর্বসিদ্ধান্ত অনুযায়ী এটা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Sirajul Islam ২১ অক্টোবর, ২০১৯, ১:৫৪ পিএম says : 0
Ghotonar tadonto dabei korsi. Paribanhan karmo kartar baktobbo bishshas joggo noy
Total Reply(0)
Kawsar Ahamed ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৬ পিএম says : 0
নিশ্চই ট্রেইনটি হ্যাক করছে কেউ!
Total Reply(0)
Rubel Bhuiyan ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম says : 0
ট্রেন চালক বোধহয় "I am GPA-5" সনদধারী নয়তো মাদকখোর এবং অবশ্যই শাসকদলের যোগ্যতাহীন কর্মী-সমর্থক!
Total Reply(1)
জিয়া ২৩ অক্টোবর, ২০১৯, ৮:১৯ পিএম says : 0
আপনি তো মহা জ্ঞানী! আপনি কি জানেন ট্রেনকে ঘোরানোর ক্ষমতা চালকের নেই? ট্রেনে কোন স্টিয়ারিং নেই। লাইন ম্যান যেভাবে লাইনকে ঘুরিয়ে রাখবেন, ট্রেন সেদিকেই যাবে। চালকের কাজ হল, গতি বাড়ানো, গতি কমানো, ব্রেক করা, হর্ন বাজানো ইত্যাদি। চালক কোন ভাবেই ট্রেনকে এদিক সেদিক নিতে পারেনা।
Moshiur Rahman ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম says : 0
দায়িত্বজ্ঞানহীন ম্যানেজমেন্টকে দিয়ে ট্রেন সেক্টরকে কন্ট্রোল করলে এই ধরনের মারাত্মক ত্রুটি অস্বাভাবিক কিছু নয়।
Total Reply(0)
MD Yousuf Ali ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম says : 0
যাক যাত্রীরা বিনা পয়সায় বাজশাহী ভ্রমন করতে পারল।
Total Reply(0)
ইফাত আরা ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম says : 1
এত ইরেসপন্সিবিল বাংলাদেশের সর্ব ক্ষত্র হয়ে গেছে তা আর কি বলব। এতে দুর্ঘটনা ঘটে হাজার প্রাণনাশ হতে পারত। কিছুদিন আগেও এমন একটা নিউজ পড়ছিলাম ভুলে এক জায়গার ট্রেন অন্য লাইনে।
Total Reply(0)
Susanta Majumdar ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৮ পিএম says : 0
সরকারি কর্মকর্তা অফিসারা নিজেদের দায়িত্ব ঠিক ঠাক মতো করেন না বার বার অবহেলা গাফিলতি মিথ্যাবাদী বেইমানি করে তার আনন্দ উল্লাস করে জীবন যাপন করছে আইনগত ব্যবস্থা না হবার জন্য দুর্নীতির ব্যবস্থার আতুর ঘরের দৃশ্য হয়ে আছে সরকারের উপায় সাধারণ মানুষের অনেক আস্থা বিশ্বাস আছে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে
Total Reply(0)
MD HASANUZZAMAN ২২ অক্টোবর, ২০১৯, ৩:৪৫ পিএম says : 0
এত ইরেসপন্সিবিল বাংলাদেশের সর্ব ক্ষত্র হয়ে গেছে তা আর কি বলব। এতে দুর্ঘটনা ঘটে হাজার প্রাণনাশ হতে পারত। কিছুদিন আগেও এমন একটা নিউজ পড়ছিলাম ভুলে এক জায়গার ট্রেন অন্য লাইনে।
Total Reply(0)
Arjun Kumar Das ২৭ অক্টোবর, ২০১৯, ৮:৪৫ এএম says : 0
তাইতো বলি রেলওয়ের এত লস কেন?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন