মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোহাম্মদ বিন সালমান শয়তানের ঘনিষ্ঠ সহচর -শায়েখ আব্দুল্লাহ আল মুতলাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:৫৪ পিএম | আপডেট : ৩:২৬ পিএম, ২১ অক্টোবর, ২০১৯

সউদী আরবের শীর্ষ আলেমদের সংগঠন 'হাইয়াতু কিবারিল ওলামা' বা সর্বোচ্চ ওলামা পরিষদের অন্যতম সদস্য ও রাজদরবারের উপদেষ্টা শায়েখ আব্দুল্লাহ আল মুতলাক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে শয়তানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছে। এ মন্তব্য করেছেন। তুরস্কভিত্তিক সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক অ্যারাবিক এ খবর জানিয়েছে।
শায়েখ আব্দুল্লাহ আল মুতলাকের এই বিষয়ের একটি  অডিওক্লিপ  শুক্রবার 'তাফরিত' নামের একটি টুইটার অ্যাকাউন্টে ছড়িয়ে পড়ে।
শায়েখ আব্দুল্লাহ আল মুতলাক  বলেন, বিন সালমান শয়তানের ঘনিষ্ঠ, মাঝেমধ্যে তার সান্নিধ্যে যান। গানের কনসার্টে যাওয়ার হুকুম প্রসঙ্গে এক প্রশ্নের উত্তর প্রদানকালে তিনি এই মন্তব্য করেন।
অডিওক্লিপে তাকে আরও বলতে শোনা যায়, যেসব স্থানে কোনো হারাম বা নিষিদ্ধ বস্তুর উপস্থিতি রয়েছে, একজন মুসলিম আরেক মুসলিমকে সেদিকে পথ দেখাতে পারে না: বরং তার কর্তব্য তো মুসলিমকে এমন পথের সন্ধান দেয়া, যেখানে গেলে ইমান বৃদ্ধি পায় এবং দ্বীন মজবুত হয়।
বিনোদন ও কনসার্ট আয়োজকদের উদ্দেশ্য করে শায়েখ আব্দুল্লাহ বলেন, সউদী জনগণের আলাদা সম্মান রয়েছে। তারা হারামাইন শরিফাইনের দেশের সম্মানিত নাগরিক। গোটা মুসলিমবিশ্বে এই দেশের রয়েছে স্বতন্ত্র মর্যাদা। এ জন্য আমি আপনাদেরকে সুস্থ সংস্কৃতি ও বিনোদন আয়োজনের আহবান জানাচ্ছি। বিনোদন সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বিনোদনকে ইসলাম মুসলমান এবং এই দেশের পরিবেশ উপযোগী রূপায়ণের লক্ষে কাজ করুন। সউদী আরব মুসলিম বিশ্বের নেতৃত্বের আসনে সমাসীন, সবার কাছে তাদের আলাদা মর্যাদা রয়েছে, এ জন্য জনগণের উপযোগী সংস্কৃতি আমদানি করুন। এক্ষেত্রে আপনারা দেশপ্রেমিক শিক্ষাবীদদের পরামর্শ নিলে সবচেয়ে বেশি উপকৃত হবেন।
শায়েখ আব্দুল্লাহ বলেন, মানুষের বিনোদন প্রয়োজন, তবে এমন বিনোদন প্রয়োজন নয়; যা শয়তানের নিকটবর্তী করে এবং আল্লাহ থেকে দূরে সরিয়ে দেয়। সুতরাং আমাদের দেশে এমন বিনোদন আমদানি করা যেতে পারে যা আল্লাহর নিকটবর্তী হতে সহায়ক হয়। অথচ সউদী আরবে বর্তমানে বিনোদনের নামে যা হচ্ছে তা ইসলামি শিক্ষার পরিপন্থী।
বিশেষজ্ঞদের ধারণা, গত হজ মৌসুমে জেদ্দায় মার্কিন পপ গায়িকা নিকি মিনাজকে নিয়ে কনসার্ট আয়োজনের পরিকল্পনাসহ বিন সালমানের আরো কিছু বিতর্কিত সিদ্ধান্ত নেয়ার জন্যই সউদী আরবের বিশিষ্ট এই আলেম তার সমালোচনা করে এই মন্তব্য করেছেন। তবে সউদীর অভ্যন্তরে যুবরাজের এ রকম সমালোচনা সত্যিই অকল্পনীয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
jack ali ২১ অক্টোবর, ২০১৯, ৪:৫৪ পিএম says : 0
In deed he is really a very good friend of Shaitan??????????????
Total Reply(0)
আলিমুল বাশার । ২১ অক্টোবর, ২০১৯, ৫:৪৫ পিএম says : 0
শায়েখেয় মন্তব্য যথাযথ, শায়েখকে সালাম,ইবলিস এর দোসরকে পরিচয় করানোর জন্য।
Total Reply(0)
আলিমুল বাশার । ২১ অক্টোবর, ২০১৯, ৫:৫৫ পিএম says : 0
শায়েখেয় মন্তব্য যথাযথ, শায়েখকে সালাম,ইবলিস এর দোসরকে পরিচয় করানোর জন্য।
Total Reply(0)
Mustafizur Rahman Ansari ২২ অক্টোবর, ২০১৯, ১২:৪৫ এএম says : 0
100% Right
Total Reply(0)
আবু আব্দুল্লাহ আবু আব্দুল্লাহ ২৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৫ এএম says : 0
বর্তমান সময়ে এমন সাহসী কিছু আলেম প্রয়োজন ।। হুজুরের জন্য সবাই দোয়া করি
Total Reply(0)
মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ২১ নভেম্বর, ২০২০, ১১:০৬ পিএম says : 0
ঈমানের সাথে বেঈমান কখনো মিশে যেতে পারে না যেমনটি পাশাপাশি প্রবাহিত অমিল পানির স্রোত। ঈমান যখন বেঈমানের সাথে মিশে যায় তখন সে বেঈমান হয়ে যায় । ক্ষতি হয় শুধু এমন দিকে দৃষ্টি না দেওয়ার জন্যই নারী পুরুষ সবাইকে দৃষ্টি অবনত রাখতে হয় যেখানে শয়তান আমাদের ক্ষতি করতে সর্বদাই ব্যস্ত সেখানে আমরা নিয়ম ভুলে যাই কিন্তু নাহ্ বার বার ফিরে আসতে হবে নিয়মের মধ্যে-মাথা যদি ভালো হয় অঙ্গ প্রতঙ্গ ভালো হবে এটাই স্বাভাবিক ।সুগন্ধি দুর্গন্ধকে হার মানিয়ে গন্ধ ছড়ায় । পাশাপাশি সুগন্ধির পরিমাণ নিত্তান্তই কম হলে দুরগন্ধ বিস্তার করবে তো বটেই।অতএব নিজেদের সুগন্ধি বাড়াই আর সমন্নত রাখি মর্যাদা ।বৈধ আর্টের পথ ধরে অবৈধ আর্টের পথে মিশে যাবে অনেক অসচেতন ।অতএব অসচেতন হও সচেতন । মানুষ আমরা পোশাক পড়ি লজ্জা নিবারণের জন্য সভ্য বলে তাই। কোনো পুরুষেরও উচিত নয় জেনস পেন্ট এর মতো টাইট প্যান্ট ও শার্ট ও টিশার্ট বা গেঞ্জি পড়া যা ত্বকের ক্ষতি করে । নিজের যা আছে তার চেয়ে কোনো রোগ ছাড়া অতিরিক্ত প্রদর্শনের কোনো প্রয়োজন হয় না যেখানে অর্ধনগ্ন অনেক যুবক আর বিকিনিরা যারা নিজেদের সভ্য'কে করে অসভ্য এবং যাদের সঠিক পথ দেখাবে ব্যক্তির আমি বোধক শব্দের আমার মাথা যিনি আমার আদেশ দাতা তিনি আমার নেতা অর্থাৎ ব্যক্তি নিজে অথবা যার অধীনে কাজ করে । সবাই পড়বে স্বাভাবিক ঢিলেঢালা পোশাক যা নারী বা পুরুষের দেহের গড়ন বা আকার আকৃতি ফুটিয়ে তুলবেনা খাঁছে খাঁছে । আপনি সচেতন আমি সচেতন ডরাইনা দুর্ঘটনা-কিন্তু সঠিক সচেতনতার শিক্ষা সরবরাহ অক্ষুণ্ণ রাখতে হবে তবেই প্রত্যেকেই সচেতন হওয়া যাবে । সুমিষ্ট এক সংগীতশিল্পী জাদেযা -শুরুতে তার হিজাব মাথা হয়ে বুক পর্যন্ত কোনো আপত্তি রাখেনা কিন্তু পড়ে তা হয়ে যায় মাথা থেকে গলা পর্যন্ত যা নিজ ধর্ম কোরআনের আয়াত অমান্য করে-নিশ্চয়ই বন্ধুবেশি শত্রুর কবলে পড়েছে এমন ইসলামিক অসংখ্য নারীরা । বিশ্বের সকল নারীদের ব্রা পড়তে হবে যাতে স্তন না ঢোলে চলাফেরার সময় ।কিন্তু অসভ্যরা ব্রা তৈরি করে স্তনকে ভাসিয়ে তার উপর ঢিলেঢালা নয় পাতলা ফিটিং কাপড় দিয়ে পুরুষের দৃষ্টি আকর্ষণ করতে। অতএব নারী পুরুষ কোনো অবস্থাতেই ঈমানকে মজবুত রাখতে বেঈমানের সঙ্গে মেশা যাবেনা এবং নিজেদের ঈমান ও আখলাখের সুগন্ধি বাড়াই বেঈমানের দুর্গন্ধকে হাড় মানাই।
Total Reply(0)
মোহাম্মদ ইয়াহিয়া ১১ ডিসেম্বর, ২০২১, ১২:২০ এএম says : 0
১০০% সঠিক ভাবে বলেছেন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন