ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মহানগর

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ৭:৩৩ পিএম

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সোমবার (২১ অক্টোবর) সাক্ষাতকালে ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, স্বাধীনতার সূচনা লগ্ন থেকেই বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের ঐতিহাসিক ঐতিহ্যগত সম্পর্ক রয়েছে এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য।

মতবিনিময়কালে যুক্তরাজ্যের সাথে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, যুক্তরাজ্য সবসময়ই বাংলাদেশে বিদেশী বিনয়োগকারী দেশগুলোর মধ্যে অন্যতম শীর্ষ দেশ। বেসরকারি বিভিন্ন খাতে যুক্তরাজ্যের বিনিয়োগের চিত্র তুলে ধরে, বাংলাদেশের উন্নয়নে সহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ দিন দিন উন্নত হচ্ছে আর আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এ সময় তিনি যুক্তরাজ্যেকে বিপুল পরিমাণে বিনিয়োগের জন্য আহ্বান করেন।

আলোচনাকালে ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন, বলেন যুক্তরাজ্যে পাঁচ লাখের বেশি ব্রিটিশ বাংলাদেশী বসবাস করছেন এবং তাঁরা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। এ সময় তাঁরা বিশ্বব্যাপী ব্রান্ড বাংলাদেশের অবস্থান নিয়ে আলোচনা করেন। এময় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকতে চায় যুক্তরাজ্য। তিনি বলেন, বিশ্বে প্রভাবশালী বিনিয়োগকারীদের কাছে যুক্তরাজ্য ব্রান্ড বাংলাদেশের অবস্থান তুলে ধরবে।

এ সময় ব্রিটিশ রাষ্ট্রদূত ধন্যবাদ জানিয়ে বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন বলেন, প্রধান মন্ত্রীর দক্ষ নেতৃত্বে, পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে, অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য বিনিয়োগকারীদের সকল ধরনের সুযোগ সুবিধা ও সহায়তা প্রদানের জন্য আমরা বদ্ধপরিকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন