ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

‘দ্য হানড্রেড’ ক্রিকেটে দল পাননি কোন বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ৮:৩৮ পিএম | আপডেট : ৮:৪৪ পিএম, ২১ অক্টোবর, ২০১৯

একশ বলের টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ এর উদ্বোধনী আসরে থাকছেন না কোন বাংলাদেশি খেলোয়াড়। নতুন এই সংস্করণের ক্রিকেটের ড্রাফটে ছিলেন দেশের ১১ জন ক্রিকেটার। কিন্তু তাদের কাউকেই ডাকেনি দলগুলো।
‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টটির আযোজন হওয়ার কথা আগামী জুলাই-আগস্টে। ঠিক সেসময়ই বাংলাদেশ টেস্ট খেলবে শ্রীলঙ্কার মাঠে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাটিতে। বাংলাদেশি তারকাদের প্রতি এজন্যই হয়তো আগ্রহ দেখায়নি দলগুলো। অন্যদিকে আফগানিস্তান, নেপাল ও নেদারল্যান্ডের খেলোয়াড়রা গতকাল রোববার হয়ে যাওয়া ড্রাফটে দল পেয়েছেন।
‘দ্য হানড্রেড’ ড্রাফটের প্রাথমিক তালিকায় সাকিব আল হাসানের সঙ্গে ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মুস্তাফিজুর রহমান। পরে যুক্ত করা হয় লিটন দাস, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদের নাম।
প্লেয়ার ড্রাফটে সাকিব ও তামিম ছিলেন একই ক্যাটাগরিতে। তাদের ভিত্তিমূল্য ছিল ১ লাখ পাউন্ড। মুস্তাফিজের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। আর লিটন, ইমরুল ও মুশফিকের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড। বাকি পঁাঁচ বাংলাদেশি ক্রিকেটারের কোন নির্দিষ্ট ভিত্তিমূল্য ছিল না।
এবারের ড্রাফটে সবার আগে দল পান রশিদ খান। আফগান লেগ স্পিনারকে ডেকেছে ট্রেন্ট রকেটস। ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে দলে নিয়েছে সাউদার্ন ব্রেভ। তৃতীয় ডাকে অ্যারন ফিঞ্চকে দলে নেয় নর্দান সুপারচার্জার। ডাক শেষ হয় ট্রেন্টের লুক রাইটকে দলে নেওয়ার মধ্য দিয়ে।
ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা এই আসরে দল পাননি। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজমও ডাক পাননি এই আসরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন