ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাশে থাকবেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার ‘কঠিন সময়ে’ তার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সোমবার ছিল ন্যাশনাল কনফারেন্সের প্রতিষ্ঠাতা ফারুক আবদুল্লার জন্মদিন। জন্মদিন উপলক্ষে জম্মু ও কাশ্মীরের প্রবীণ নেতাকে শুভেচ্ছাবার্তা জানান তৃণমূল নেত্রী। পাশাপাশি তাকে ইতিবাচক মনোভাব রাখার আহ্বান জানিয়েছেন মমতা। 

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, ‘ফারুক আবদুল্লাজিকে জন্মদিনের শুভেচ্ছা। এটা আপনার পক্ষে কঠিন সময়। আমরা আপনার পাশে আছি। দয়া করে ইতিবাচক মনোভাব নিয়ে থাকুন। আমরা আপনার এবং ওমর আবদুল্লার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি।’
জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পরপরই নিরাপত্তার স্বার্থে ৮২ বছর বয়সী জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে জননিরাপত্তা আইন (পিএসএ) এর আওতায় গ্রেফতার করা হয় কেন্দ্রীয় সরকারের নির্দেশে। মমতা বন্দ্যোপাধ্যায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান কেননা বরাবরই ফারুক আবদুল্লা তৃণমূল নেত্রীর সঙ্গে একটি সুসম্পর্ক বজায় রেখেছেন। গত ১৯ জানুয়ারি কলকাতায় অনুষ্ঠিত ‘ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালিতে’ অংশও নেন ন্যাশনাল কনফারেন্সের প্রতিষ্ঠাতা তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।
গত ৫ আগস্ট কেন্দ্রের পক্ষ থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণা করার আগের রাত থেকেই আটক রাখা হয় ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ এবং তার ছেলে ওমর আবদুল্লাকে। তখন থেকে ওই দুই নেতার সঙ্গে তার দলের কোনও সদস্যদেরই সাক্ষাতের অনুমতি দেয়া হয়নি প্রশাসনের পক্ষ থেকে। শেষ পর্যন্ত, ফারুক এবং ওমর আবদুল্লাকে আটকের দু’মাস পরে, গত ৬ অক্টোবর, জম্মু ও কাশ্মীর প্রশাসন ন্যাশনাল কনফারেন্সের দলীয় সদস্যদের তাদের সঙ্গে দেখা করার অনুমতি দেয়া হয়। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন