মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে জেল কোড অনুযায়ী ব্যবস্থা- স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। গতকাল সোমবার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সচিবালয়ে দেখা করেন ঐক্যফ্রন্টের আট নেতা। সেখানে খালেদা জিয়ার সঙ্গে ঐক্যফ্রন্টের নেতাদের দেখা করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অনুমতি দিয়েছেন বলে জানান জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার অসুস্থতার খবর জানতে ও তার সঙ্গে দেখা করার বিষয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা আগ্রহ প্রকাশ করেছেন। আ স ম আবদুর রবের নেতৃত্বে কয়েকজন এ বিষয়ে কথা বলতে এসেছিলেন। আমি তাদের বলেছি আইজি প্রিজনস জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী এসময় দাবি করেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। তার চিকিৎসায় কোনও গাফিলতি নেই। তাকে আগে যে চিকিৎসকরা দেখতেন তারাও বর্তমানের চিকিৎসক দলে আছেন।
এসময় সাংবাদিকরা জেল কোড অনুসরণ করলে আত্মীয়-স্বজনের বাইরে খালেদা জিয়ার সঙ্গে অন্যদের দেখা করার সুযোগ কম, বিষয়টি উল্লেখ করলে মন্ত্রী বলেন, অনেকেইতো উনার (খালেদা জিয়া) সঙ্গে দেখা করেছেন, এ বিষয়টি আইজি প্রিজনস দেখবেন। ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত সমাবেশের অনুমতির বিষয়ে কোনও আলোচনা হয়নি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিএমপি কমিশনার সবদিক বিবেচনা ও পরীক্ষার পর ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেবেন কিনা তা তার বিষয়, এটি ডিএমপি কমিশনার দেখবেন। তবে ঐক্যফ্রন্ট সমাবেশ করতে চাইলে আমাদের দল আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
আ স ম আবদুর রব বলেন, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। এই বিষয়ে পত্র পত্রিকায় বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর আসতেছে, তাই আমরা উনার সঙ্গে সরাসরি সাক্ষাত করে তার শারিরীক আবস্থা জানতে চাই। এই জন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি চেয়েছি। উনি বলেছেন দেখা করার জন্য আমাদের কোন বাধা নাই। আপনার সবাই দেখা করতে পারবেন। আমাদের একসাথে অথবা বিচ্ছিন্নভাবে দেখা করার জন্য উনি আইজি প্রিজনকে বলে দিবেন।
কবে বা কখন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন এমন প্রশ্নে রব বলেন, এই বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। উনি আইজি প্রিজনকে বলবেন। আর আইজি প্রিজন আমাদের সবাইকে ফোন করে বলবেন দেখা করার সময়। তারপরেই আমরা ড. কামাল হোসেন নেতৃত্বে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাবো। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সাক্ষাতের সময় আ স ম রবের সঙ্গে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের আহবায়ক নুরুল আমি বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু। এদিকে ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্ব ঘোষিত সমাবেশের অনুমতি মেলেনি বলে জানান আবদুর রব। তিনি বলেন, সমাবেশ করা আমাদের নাগরিক ও সাংবাধিনাকি অধিকার। সেই অধিকার আমরা এখনও পাইনি। তবে আমাদের পরবর্তী করণীয় কি হবে তা আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন