ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালী তেতুলীয়া নদীতে মাছ ধরার অপরাধে ২৭ জেলে আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১০:০৯ এএম

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় পটুয়াখালী জেলার ৮টি উপজেলায় মৎস্য বিভাগ সহ প্রশাসন আজ সকল থেকে বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করছে।বাউফলের তেতুলিয়া নদীতে গত কাল সকাল থেকে রাত পর্যন্ত মৎস্য বিভাগ ও র‌্যাবের যৌথ অভিযানে ১০লক্ষ মিটার জাল সহ প্রচুর পরিমান মাছ জব্দ, এই সময় মাছ ধরার অপরাধে ২১ জেলেকে আটক করে। তাদেরকে বাউফল উপজেলা মৎস্য অফিসে নিয়ে আসলে ভ্রম্যমান আদালত ১১ জেলেকে ১ মাস করে কারদন্ড এবং ১৭ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করে।
জালগুল তেতুলীয়া নদীর পারে পুরিয়ে দেয়া হয় এবং জব্দকৃত মাছ বাউফল উপজেলার বিভিন্ন এতিম খানায় বিতারন করা হয়।
অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ এমদাদ্যুহ ও পটুয়াখালী র‌্যাব -৮ এর কমান্ডার রইস উদ্দীন সহ ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট উপস্থিত ছিলেন।
দেশের যে কয়টি ইলিশের প্রজনন কেন্দ্র রয়েছে এর মধ্যে পটুয়াখালীর তেতুলীা নদী অন্যতম। এই নদীতে ৯ তারিখ থেকে গতকাল রাত পর্যন্ত অভিযান করে উপজেলা মৎস্য বিভাগ ও প্রশাসনের যৌথ অভিযানে জেলে আটক ২ শত এর মত এর মধ্যে মামলা হইছে ১০০ জন জেলের বিরুদ্ধে এদের মধ্যে ৮৭জনের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে,এ ছাড়াও জব্দ করা হয়েছে ১৬ লক্ষ মিটার জাল সহ ৬ শত কেজি মাছ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ২২ অক্টোবর, ২০১৯, ১০:২৮ এএম says : 0
তেতুঁলিয় নদীতে জেলে আটক করায় প্রশাষনকে ধন্যবাদ ।জেলেদের সাথে কতিপয় দালাল ,ভুঁইফুর সাংবাদিকএ সকল উচ্চিষ্টভূগীদের ও গ্রেফতার করুন।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন