ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীরে আল কায়দা শাখার প্রধান নিহত : দাবি ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৪:৫৯ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে আল-কায়দার শাখার প্রধান হামিদ লেলহারি ও তার দুই সঙ্গী নিহত হয়েছে বলে জানা গেছে। আল-কায়দার জম্মু-কাশ্মীর শাখা আনসার গাজওয়াত-উল-হিন্দ (এজিএইচ)-এর প্রাক্তন প্রধান জাকির মুসার উত্তরসূরি এই লেলহারি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, কাশ্মীরের অবন্তিপোরার রাজোপোরা গ্রামে দুই সঙ্গী নিয়ে আত্মগোপন করে ছিল লেহারি। গোপন সূত্রে খবরটা পেয়েছিল মঙ্গলবার সন্ধ্যায় রাজপোরা গ্রামে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। গোটা গ্রামটিকে ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছিল সেনা। সে সময় তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে লেলহারি ও তার সঙ্গীরা। পাল্টা জবাব দেয় সেনাও। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। সেই সংঘর্ষেই লেলহারি ও তার দুই সঙ্গী নিহত হয়।

২০১৬ সালে হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর জাকির মুসাকে দায়িত্ব দেওয়া হয়। এর পর ২০১৭ সালে কাশ্মীরে আল-কায়দার প্রধান হিসেবে নিযুক্ত করা হয় জাকিরকে। গত ২৩ মে দক্ষিণ কাশ্মীরের ত্রালে সেনাদের গুলিতে নিহত হয়েছিল জাকির। তার মৃত্যুর পর আনসার গাজওয়াত-উল-হিন্দ-এর কম্যান্ডার বানানো হয় পুলওয়ামার বাসিন্দা লেলহারিকে। গত জুনে ছয় মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছিল লেলহারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
তামিম আল আদনানী ১১ জুন, ২০২০, ৪:২৯ পিএম says : 0
আমি কী গ্রাহক হতে পারি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন