ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

২৬ অক্টোবর শাবিতে ভর্তি পরীক্ষা

এসএমপি’র ১৩টি নির্দেশনা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৬:৩৭ পিএম

আগামী শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার পরীক্ষা অংশগ্রহণ করবে ৭০ হাজার শিক্ষার্থী। দেশের বিভিন্ন স্থান থেকে আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তা ও সচেতনায় সিলেট মেট্রোপলিটন পুলিশ ১৩টি দিক নির্দেশনা দিয়েছে। 

গতকাল বুধবার মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনায় বলা হয়, ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থী ও তাদের সাথে আসা অভিভাবকগণ ভোরবেলা বাস বা ট্রেন থেকে নেমে সূর্যোদয় পর্যন্ত কাউন্টারের অপেক্ষা করতে। পাবলিক বা গণপরিবহন ব্যতীত অন্যান্য যানবাহন ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন, সিএনজিচালিত অটোরিকশাতে অপরিচিত যাত্রীদের এড়িয়ে চলা এবং তাদের পরিচয় নিশ্চিত হওয়া। ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র বাসস্ট্যান্ডের বাইরে না রেখে কাউন্টারে নিজ হেফাজতে রাখা বা পরিচিত কেউ থাকলে তার হেফাজতে রাখার আহবান জানানো হয়।

নির্দেশনা বলা হয়, যেসব স্থানে জনগণের চলাচল কম, সেসব স্থান এড়িয়ে চলতে। যথা সম্ভব বড় রাস্তা বা লোকজনের চলাচল বেশি সে সব রাস্তা ব্যবহার। অপরিচিত যাত্রীর দেয়া খাবার থেকে বিরত থাকতে।

সিএনজিচালিত অটোরিকশা বা রিকশায় চলাচলের ক্ষেত্রে অপরিচিত কাউকে সঙ্গী না করা এবং সন্দেহভাজন মোটরসাইকেল ব্যবহারকারী থেকে সতর্ক থাকতে। যত্রতত্র গাড়ি পার্কিং করা, যানজট সৃষ্টি থেকে বিরত থাকাসহ মোটরসাইকেল সতর্কতার সাথে তালাবদ্ধ রাখা।

এসএমপি’র নির্দেশনায় আরো বলা হয়, সিএনজিচালিত অটোরিকশা ব্যবহারের সময় চালক হঠাৎ করে গাড়ী থামিয়ে দেয় কিংবা সন্দেহজনক আচরণ করলে পুলিশের সহায়তা নিতে বা পুলিশ চেকপোস্টে নেমে যেতে। গাড়ীতে ওঠার পূর্বে রেজিস্ট্রেশন নম্বর লিখে রাখুন বা মোবাইলের মেসেজের মাধ্যমে আত্মীয়-স্বজনকে দিয়ে রাখতে। পরীক্ষার্থী ও অভিভাবকগণ যেসব আবাসিক হোটেল, বাসা-বাড়ি বা মেসে অবস্থান করবেন সেখানে মূল্যবান জিনিসপত্র রাখার ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন এবং হোটেলের ঠিকানা ও মোবাইল নম্বর সংরক্ষণে রাখাসহ নির্দেশনায় আরো বলা হয়, মহানগরীর বাস, অটোরিকশা, লেগুনা চালকসহ সকল যানবাহনের চালকরা পরীক্ষার্থী ও অভিভাকদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর ক্ষেত্রে সহযোগীতা ও অতিরিক্ত ভাড়া আদায় থেকে বিরত থাকতে এবং হোটেল মালিক/ম্যানেজারা তাদের সাথে ভালো আচরণ করতে অনুরোধ করা হয়।

ফেইসবুক ও সোশ্যাল মিডিয়ায় কোন রকম গুজবে বিভ্রান্ত না হয়ে প্রয়োজনে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তা নিতে এবং জরুরী প্রয়োজনে এসএমপি’র কন্ট্রোল রুমের নাম্বর (০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮) তে যোগাযোগ করতে অথবা জরুরী সেবা ৯৯৯ এ যোগাযোগ করা অনুরোধ করে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন