ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দখলদার যতো বড় নেতাই হোক রেলের জমি উদ্ধার করা হবে- নারায়ণগঞ্জে রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৯:২৩ পিএম

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলের জমি দখলকারী যত বড় নেতাই হোক না কেন তার কাছে থেকে জমি উদ্ধার করে রেলের কাজে লাগানো হবে।

মন্ত্রী গতকাল বুধবার ঢাকা-নারায়ণগঞ্জ সেকশনের বিদ্যমান মিটারগেজ রেললাইনের সমান্তরাল একটি ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন করার সময় নারায়ণগঞ্জের চাষাড়া রেলওয়ে স্টেশনে উপস্থিত সাংবাদিকদের সামনে এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেলকে আধুনিক ও জনগণের বাহন হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। নারায়ণগঞ্জবাসী যেন রেলের মাধ্যমে বেশি সেবা পায় সেজন্য আমরা ডাবল লাইন নির্মাণ করছি। ঢাকা থেকে পদ্মা সেতুর উপর দিয়ে রেল লাইন যশোর পর্যন্ত যাচ্ছে। পদ্মা সেতুর লাইনটি নারায়ণগঞ্জের উপর দিয়ে যাবে। এছাড়া কমলাপুর থেকে নারায়ণগঞ্জ এর উপর দিয়ে হাইস্পিড রেল নির্মাণ করা হবে। ফলে নারায়ণগঞ্জ এর সাথে রেলওয়ের অনেক প্রকল্প জড়িত।

মন্ত্রী বলেন নারায়ণগঞ্জ এক সময় ব্যবসার কেন্দ্রবিন্দু ছিল। সারাদেশে সড়কের অনেক উন্নয়ন হলেও রেল ব্যবস্থা এতদিন অবহেলিত ছিল। কিন্তু বর্তমান সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে সারাদেশের রেল যোগাযোগ ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে। নূরুল ইসলাম সুজন বলেন, আমাদের নতুন লাইন করতে গেলে অনেক স্থাপনা প্রয়োজন। ঢাকা-নারায়ণগঞ্জ সেকশনে রেলের অনেক জায়গা অবৈধ দখলে ছিল। সেগুলো উদ্ধার করে রেললাইন নির্মাণের কাজ চলমান আছে। আমরা উন্নত দেশের আদলে রেল ব্যবস্থাকে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি। স্টেশনগুলোকে আধুনিক করে গড়ে তোলা হচ্ছে। রেলওয়ের দখলকৃত জায়গা উদ্ধার করে আমরা রেললাইন নির্মাণ কাজে ব্যবহার করছি।

এ পরিদর্শনের সময় রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামান, অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ খন্দকার শহীদুল ইসলাম, পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মো. নাসির উদ্দিনসহ বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ রেলমন্ত্রীর সাথে ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন