বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশকে অশান্ত করার চক্রান্ত করছে একটি পক্ষ

ভোলা শহীদদের স্মরণে শুক্রবার মসজিদে মসজিদে দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

ভোলায় পুলিশ জনতা সংঘর্ষে চারজন শহীদের ঘটনায় বিভিন্ন ইসলামী দল ও সংগঠনের তীব্র প্রতিবাদ ও নিন্দা অব্যাহত রয়েছে। ভোলায় নিহতদের রুহের মাগফেরাত এবং অসুস্থ্যদের দ্রæত আরোগ্য লাভের জন্য আগামীকাল শুক্রবার সারাদেশের মসজিদে মসজিদে দোয়ার কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বোরহান উদ্দিনে পুলিশের গুলিতে হতাহতের ঘটনায় দায়ীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। পীর সাহেব বলেন, একটি মহল বার বার রাসূল (সা.) ও ইসলামের বিরুদ্ধে কটুক্তি করে দেশকে অশান্ত করার চক্রান্ত করছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম ও দেশ নিয়ে গভীর চক্রান্ত চলছে। আল্লাহ ও রাসূল (সা.) কে নিয়ে একটি পক্ষ বার বার উস্কানি দিয়ে দেশকে অশান্ত করার চক্রান্তে মেতে উঠেছে। বুয়েটের ছাত্র আবরার হত্যার ক্ষত না শুকানেই ভোলার মর্মান্তিক হত্যাযজ্ঞ দেশপ্রেমিক জনতাকে ভাবিয়ে তুলছে। অপরদিকে সন্ত্রাস ও ক্যাসিনোর মধ্য দিয়ে দেশের সম্পদ কুক্ষিগত করে ফেলেছে সরকার দলীয় কতিপয় নেতারা। এভাবে একটি স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারে না।
গতকাল চরমোনাই মাদরাসা মিলনায়তনে ভোলার বোরহানুদ্দিনে তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলিতে শহীদদের স্মরণে এবং আহতদের আশু সুস্থতা কামনা করে আয়োজিত দোয়া মাহফিল পূর্ব আলোচনায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
পীর সাহেব চরমোনাই বোরহানুদ্দিনে তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলি বর্ষণে হতাহতের ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের আহবানে শুক্রবার সারাদেশে শহীদদের স্মরণে মসজিদে মসজিদে দোয়া এবং জেলায় জেলায় বিক্ষোভ মিছিল কর্মসূচি সফল করার আহ্বান জানান।
খেলাফত মজলিসের দেশব্যাপী বিক্ষোভ
আল্লাহ ও মহানবী (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে পুলিশের নির্বিচার গুলিতে ৪ জন শহীদ ও শতাধিক আহতের ঘটনা প্রতিবাদে আগামীকাল শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষনা করেছে খেলাফত মজলিস। গতকাল কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে খেলাফত মজলিস ঢাকা মহানগরী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। সারাদেশে শাখা সমূহেকে বিক্ষোভ মিছিল সফলের আহ্বান জানানো হয়েছে।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রতিরোধক ও দৃষ্টান্তমূলক শাস্তির বিধান রেখে আইন প্রণয়ন এবং এধরনের স্পর্শকাতর মামলা দ্রুত নিস্পত্তির জন্যে স্বল্পমেয়াদি আদালত প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেছেন, বর্তমানে এসব মামলার তদন্ত, অভিযোগপত্র দাখিল এবং বিচার প্রক্রিয়া দীর্ঘ মেয়াদি ও ব্যয়বহুল । তিনি বলেন, নৃশংসতা রোধে সবাকেই দায়িত্বশীলতার পরিচয় দেয়া উচিৎ।
তিনি বলেন, ইসলাম ধর্মীয় বিশ্বাসে অনুপ্রাণীত কেউ প্রতিশোধ স্পৃহা চরিতার্থ করার কাজে অবতীর্ণ হতে পারেন না। তিনি বলেন, পৃথিবীর প্রথম মৌলিক মানবাধিকার বলে খ্যাত মদীনা সনদে অমুসলিমদের জানমালের পূর্ণ নিরাপত্তা প্রদান করে মহানবী (সা.) ঘোষণা করেছেন যে, তাদের (অমুসলিমদের) রক্ত আমাদের রক্তের মতই পবিত্র, তাদের সম্পদ আমাদের সম্পদের মতই নিরাপদ। বেফাক
রাসূল (সা.) এর অবমাননার প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বেফাক। একই সাথে ভোলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত, প্রতিবাদকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, ধর্মপ্রাণ মুসলমানদের উপর গুলি বর্ষণকারীদের শাস্তির ব্যবস্থা, আহতদের চিকিৎসা, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান এবং ভোলার এস.পি ও বোরহান উদ্দিনের ওসি কে প্রত্যাহারের জোর দাবী জানান।
বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি, বেফাকের সিনিয়র সহসভাপতি শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী ও বেফাকের মহাসচিব শাইখুল হাদীস আল্লামা আব্দুল কুদ্দুস এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন