বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আবরার হত্যা, ভোলা ট্রাজেডি ও ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তি এক সূত্রে গাঁথা -পীর ছাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৭:০১ পিএম

বুয়েট ছাত্র আবরার হত্যা, ভোলায় নৃশংস হত্যাকান্ড, ক্যাসিনোর উদ্ভব, দেশের স্বার্থবিরোধী চুক্তি আর চুরির মহোৎসব সরকারের নতজানু রাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমÑপীর ছাহেব চরমোনাই। বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বরিশাল মহানগরের সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর ছাহেব চরমেনাই বলেন, দেশ আজ অনিশ্চিত গন্তব্যের দিকে অগ্রসর হচ্ছে। প্রধানমন্ত্রী সম্প্রতি ভারত সফরে যুগযুগ ধরে অমিমাংসিত তিস্তা চুক্তির বিষয়টি উপেক্ষা করে দেশের স্বার্থবিরোধী যে সকল চুক্তিতে আবদ্ধ হয়েছেন, তা বাংলাদেশের সচেতন নাগরিকগণ মেনে নিতে পারেনা। এসকল দুরাবস্থা থেকে পরিত্রাণ পেতে এবং দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস, মাদকমুক্ত উন্নত ও কল্যাণ রাষ্ট্র গড়তে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার বিকল্প নেই বলেও বলেন তিনি। পীর ছাহেব চরমোনাই সকলকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে ইসলামী শাসন প্রতিষ্ঠার আন্দোলনকে আরো বেগবান করার আহবান জানান।
সভার সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর ও বরিশাল মহানগর সভাপতি মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমÑশায়েখে চরমোনাই বলেন, বরিশাল মহানগরীতে অধিক হারে হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয়েছে, এটা কোন জনদরদী মেয়রের মাধ্যমে আমরা আশা করিনা। সুতরাং বরিশাল সিটির জনসাধারণের দিকে তাকিয়ে অত্যাধিক হারে ট্যাক্স আরোপের সিদ্ধান্ত থেকে সিটি কর্পোরেশনকে ফিরে আসতে হবে বলেও জানান তিনি। তিনি বলেন, খেটে খাওয়া অটোরিক্সা চালকদের সাথে বহুদিন ধরে টালবাহানা করা হচ্ছে। এদেরকে বারবার নিষিদ্ধ করার পায়তারা করা হচ্ছে। আমরা আজকের সম্মেলন থেকে বলতে চাই অটোরিক্সা-ইজিবাইক চালকদের বিকল্প কোন কর্মসংস্থান সৃষ্টি না করে তাদের রুজির ওপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিবেন না। তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেন, যদি আপনারা আত্মঘাতি কোন সিদ্ধান্ত নেন, তবে আমরা মজলুম জনগণকে সাথে নিয়ে আন্দোলন করতে বাধ্য হবো।
শায়খ চরমোনাই বলেন, বরিশালের বিগত ও বর্তমান জনপ্রতিনিধিগণ বরিশালবাসীর সাথে বারবার প্রতারণা করেছেন। যার প্রমাণ বরিশালের রাস্তাঘাটসহ সামগ্রিক উন্নয়নের দূরাবস্থা। আমরা আশাবাদী, আগামীদিনে বরিশালবাসী প্রতিশ্রুতি ভঙ্গকারী ব্যক্তিদের বয়কট করে নীতিবান, যোগ্য ও আল্লাহভীরু নেতৃত্ব বেছে নেবেন। তিনি বলেন, আমি ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে সর্বস্তরের বরিশালবাসীর প্রতি আহবান করছি, আসুন আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাথে ঐক্যবদ্ধ হয়ে আগামীর সমৃদ্ধ বরিশাল গড়ার শপথ গ্রহণ করি।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ নষ্ট করার মাধ্যমে মানুষের বাক স্বাধীনতা হরনের ঘোষণা দিয়েছে সরকার দলীয় ছাত্র সংগঠন- ছাত্রলীগ। তারা আবরার হত্যার মাধ্যমে বাংলাদেশের মানচিত্রকে হত্যা করেছে। আমরা মনে করি এর সাথে উগ্রবাদী সন্ত্রাসী সংগঠন ইসকনের সম্পৃক্ততা আছে। একই সাথে ভোলায় হত্যাকান্ডের নির্দেশদাতাদের সাথেও ইসকনের সম্পৃক্ততা থাকতে পারে বলে সচেতন মহলের ধারণা। সুতরাং বাংলাদেশে ইসকনের সকল প্রকার কার্যক্রম বন্ধ করা এখন সময়ের দাবী। তিনি বরিশালের সর্বস্তরের জনসাধারণের প্রতি আহবান জানিয়ে বলেন, স্বাধীনতার পর বরিশালবাসী বারবার প্রতারণার স্বীকার হয়েছে। এসকল প্রতারকদের থেকে পরিত্রাণ পেতে এবং সমৃদ্ধ বরিশাল গড়তে মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখ চরমোনাইকে আপনাদের নেতা নির্বাচন করুন। তিনি আপনাদের আশা-আকাঙ্খা ও প্রতিশ্রুতি রক্ষায় শতভাগ সফল হবেন ইনশা-আল্লাহ।

দলের বরিশাল মহানগর সেক্রেটারি মাওলানা জাকারিয়া হামিদীর সঞ্চালনায় সদস্য সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন সহ অনান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন