শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভোলার ঘটনার সুষ্ঠু বিচার জনগণের প্রাণের দাবি

বিভিন্ন ইসলামী দলের সভা সমাবেশে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 ভোলার বোরহান উদ্দিনে ধর্মপ্রাণ তৌহিদী জনতার ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে এর সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার হওয়া নবী জনগণের প্রাণের দাবি। নবী (সা.) এর ইজ্জতের ওপর হামলা হলে নবীপ্রেমিকরা ঘরে বসে থাকতে পারে না। আল্লাহর প্রিয় নবীকে কটুক্তি করার প্রতিবাদে শান্তিপূর্ণ মিছিলে নির্বিচারে গুলি করে মানুষ হত্যা মেনে নেয়া যায় না। অনতিবিলম্বে ভোলার হত্যাযজ্ঞের সাথে জড়িতদের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিভিন্ন ইসলামী দলের সভা-সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। 

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

গতকাল বৃহস্পতিবার পুরানা পল্টনস্থ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাধারণ সভায় নেতৃবৃন্দ বলেন তৌহিদী জনতার ওপর বর্বরোচিত হত্যাযজ্ঞের সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার হওয়া জনগণের প্রাণের দাবি। নেতৃবৃন্দ বলেন, নবীপ্রেমিকদের নির্বিচারে গুলি করে হত্যাকান্ডের ঘটনা মেনে নেয়া যায় না।

দলের আমীর মাওলানা সারোয়ার কামাল আজিজীর সভাপতিত্বে এবং মহাসচিব মাওলানা মুসা বিন ইজহারের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পার্টির উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা ফজলুর রহমান, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী, নায়েবে আমীর আব্দুর রহমান চৌধুরী, মাওলানা আব্দুল খালেক নিজামী, যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, মাওলানা ইলিয়াছ খান, মাওলানা মোস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা আবু তাহের খান, মাওলানা দ্বীনে আলম হারুনী ও ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল-মাসউদ খান।


সভার সভাপতি মাওলানা সারোয়ার কামাল আজিজী বলেন, ওলামায়ে কেরামকে জাতির অগ্রগতিতে নেতৃত্ব দিতে হবে। তিনি বলেন, ইসলামে উগ্রবাদের কোনো স্থান নেই।
বাংলাদেশ খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন,বাংলাদেশের মত মুসলিম দেশের বিভন্ন স্থানে মানবতার মুক্তির দূত মুহাম্মাদ (সা.) কে কুটক্তি করা হচ্ছে যা কিছুতেই বরদাশত করা যায় না। এধরনের উস্কানি মূলক মন্তব্য করে একটি কুচক্রী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ খেলাফত আন্দোলন নড়াইল জেলা আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। মাওলানা আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, আলহাজ আতীকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী ও মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী।

ঘটনাস্থল পরিদর্শনে হেফাজত প্রতিনিধি দল
ঢাকা মহানগর হেফাজতে ইসলামের একটি প্রতিনিধি দল গতকাল বৃহস্পতিবার ভোলার বোরহান উদ্দিনে সরেজমিনে পরিদর্শনে গিয়ে উলামায়ে কেরাম ও স্থানীয় জনতার সাথে কথা বলেন। তারা শহীদদের কবর যিয়ারত করেন।

প্রতিনিধি দলটি বোরহানউদ্দিনের ঘটনায় নিহত হাফেজ আবু রায়হান, শাহীন হোসাইন, হাফেজ মাহফুজ পাটোয়ারী ও মিজানুর রহমানের কবর যিয়ারত করেন। যিয়ারত শেষে শহীদ পরিবারের সদস্যদেরকে শান্তনা দেন এবং তাদের প্রত্যেক পরিবারকে আর্থিক সহযোগিতা করেন। ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সহসভাপতি মাওলানা মাহফুজুল হকের নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে ছিলেন মহানগর যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেম, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুনির আহমদ, মাওলানা ফায়সাল আহমদ, মাওলানা রাকীবুল ইসলাম প্রমুখ।

দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ আজ
ভোলার বোরহান উদ্দিনে তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলি বর্ষণে হতাহতের ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ আজ শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালন করবে। সেই সাথে শহীদদের স্মরণে বাদ জুমা সারাদেশে মসজিদে মসজিদে দোয়া করবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে উক্ত কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়া’লা ও মহানবী (সা.) কে নিয়ে কটুক্তিকারীর সর্বোচ্চ শাস্তি এবং নবীপ্রেমিক জনতার ওপর গুলিবর্ষণকারীদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে। তৌহিদী জনতার নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। ৯২% মুসলমানের দেশে আল্লাহ তায়া’লা ও বিশ্বনবী (সা.) কে নিয়ে কটুক্তি করবে তা কখনো সহ্য করা যায় না।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন