বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাবিতে আটক শিবির নেতার শাস্তির দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে আটক শিবির নেতার শাস্তি ও স্বাধীনতা বিরোধী শক্তির অপতৎপরতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে বিশ^বিদ্যালয়ের পরিবহণ চত্ত্বর থেকে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার নেতৃত্বে মিছিলটি বের করা হয়। পরে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের পাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এই সময় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিসহ চার দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার অভিযোগে আটক শিবির নেতাদের বিচার নিশ্চিত করা, তাদের পরিকল্পনাকারী ও অর্থের যোগনদাতাদের শনাক্ত করে বিচার নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয় কর্তৃক তদন্ত কমিটি গঠন করে আটকদের সঙ্গে জড়িতদের বের করে বিচারের আওতায় আনা এবং সারাদেশ থেকে ছাত্রশিবিরের রাজনীতি আইন করে নিষিদ্ধ করা।

এই সময় জুয়েল রানা বলেন, ‘স্বাধীনতা বিরোধী অপশক্তি ছাত্রশিবির বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। তাদের সঙ্গে আরও অনেকেই এই ষড়যন্ত্রে লিপ্ত। এসব অপতৎপরতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্টের পরিকল্পনা করা হয়েছে। তাই আটকদের সহ তাদের সঙ্গে যারা জড়িত সকলকে খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে আইন করে শিবিরের রাজনীতি বন্ধ করতে হবে।’

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে ভিসির অপসারণের দাবিতে মশাল মিছিল কর্মসূচী পালন করে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীরা। মিছিল চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের চৌরোঙ্গী মোড় থেকে শিবির সংশ্লিষ্টতার অভিযোগে দুজনকে আটক করে প্রশাসন। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করলে তথ্য প্রমাণের ভিত্তিতে একজনের বিরুদ্ধে মামলা করে প্রশাসন। অন্যজনকে ছেড়ে দেয়া হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন