ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ফেসবুক হ্যাকার শনাক্ত দ্রুত গ্রেফতার করা হবে

বোরহানউদ্দিনের ঘটনা প্রসঙ্গে আইডিইবির অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:১৪ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খাঁন কামাল বলেছের, ভোলার বোরহাউদ্দিনের ঘটনায় ফেসবুক হ্যাকারদের শনাক্ত করা হয়েছে। দ্রুততর সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা হবে। এছাড়া ফেনীর নুসরাত হত্যার বিচারের মতো বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচারও দ্রুত সম্পন্ন করা হবে বলেও তিনি জানান। গতকাল সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে আইডিইবির প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ফেসবুক কর্তৃপক্ষ বুধবার হ্যাকারের পরিচয় নিশ্চিত করেছে। ওই ব্যক্তির পরিচয় শিগগিরই গণমাধ্যমের কাছে প্রকাশ করা হবে। তাকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, খুব দ্রততর সময়ে ফেনীর নুসরাত হত্যার রায় দিয়েছেন আদালত। ঠিক তেমনি দ্রুততর সময়ে আবরার হত্যার একটি নির্ভুল চার্জশিট দেওয়া হবে। সে লক্ষ্যে পুলিশ কাজ করছে।

এদিকে, গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বরাত দিয়ে হ্যাকারের পরিচয় শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ। গণমাধ্যমকে পাঠানো এক বার্তায় তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে, ওই ব্যক্তির পরিচয় শিগগিরই গণমাধ্যমের কাছে প্রকাশ করা হবে এবং তাকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এক যুবকের শাস্তির দাবিতে আন্দোলনরত স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও প্রায় ২০০ জন আহত হন। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবকের ফেসবুক আইডি থেকে আল্লাহ ও মহানবীকে কটূক্তি করে বিভিন্নজনের কাছে মেসেজ পাঠানো হয়। এসব মেসেজের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হয়ে গেলে এলাকায় নিন্দা ও বিক্ষোভ শুরু হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ২৫ অক্টোবর, ২০১৯, ৭:৩২ এএম says : 0
সুস্ঠ ও নিরপেখ্খ তদন্ত করে প্রকৃত দোষী ব্যাক্তিকে আইনের আওতায় এনে সাস্তির ব্যাবস্তা করা হোক।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন