শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৬ দফা দাবিতে তিন দিনের ধর্মঘট আহ্বান খুলনা বিভাগীয় জ্বালানী তেল ব্যবসায়ীদের

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৬:২৪ পিএম

১৬ দফা দাবিতে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিন দিনের ধর্মঘট আহ্বান করেছে খুলনা বিভাগসহ বৃহত্তর ফরিদপুর জেলার ট্যাংকলরী মালিক-শ্রমিক ও জ্বালানী তেল ব্যবসায়ীরা।
শুক্রবার যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংগঠনের বিশেষ সভায় এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জ্বালানী তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সভাপতি আলহাজ্ব আব্দুল গফফার বিশ্বাস।
ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, জ্বালানী তেল ব্যবসার সাথে জড়িত সংগঠনগুলো দীর্ঘদিন ধরে তেল বিক্রিতে কমিশন ৭.৫ শতাংশ নির্ধারণ, তেল ব্যবসায়ীদের পরিচয় সুনির্দিষ্টকরণ, ট্যাংকলরি শ্রমিকদের দুর্ঘটনা বীমা প্রথা প্রনয়ণ, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান এবং পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ বাতিল, চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবি জানিয়ে আসছিল। সরকার এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও কিন্তু তা কার্যকর করেনি। বরং সম্প্রতি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পাম্পে পাম্পে গিয়ে অযৌতিক জরিমানার মাধ্যমে হয়রানি শুরু করেছেন। যে কারণে আজকের সভার মধ্য দিয়ে নতুন করে আন্দোলনের কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে।
নেতৃবৃন্দরা আরো বলেন, অবিলম্বে তাদের ১৬ দফা দাবি মানা হলে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিনদিন খুলনা বিভাগে ধর্মঘট পালন করা হবে এবং আগামীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন