শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম প্রতিষ্ঠায় অগ্রপথিক ছিলেন মরহুম এটিএম হেমায়েত উদ্দীন

বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা মরহুম মাওলানা হেমায়েত উদ্দীন সব ইসলামী শক্তির ঐক্যের মাধ্যমে দেশে ইসলামী বিপ্লবের স্বপ্নে বিভোর ছিলেন। যে কোনো ইসলামী ইস্যুতে তিনি ছিলেন সোচ্চার। ইসলাম প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন অগ্রপথিক।
গতকাল শুক্রবার বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া আয়োজিত সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ একথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান।
মাদরাসা ছাত্র আন্দোলনের অগ্রপথিক মরহুম হাফেজ এটিএম হেমায়েত উদ্দীনের স্মরণ সভায় ড. মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, মাদরাসা শিক্ষার ঐতিহ্য ও স্বকীয়তা রক্ষা ও উন্নয়ন এবং ইসলামী আরবি বিশ^বিদ্যালয়ের মাধ্যমে মাদরাসা শিক্ষাকে পূর্ণাঙ্গ ইসলামী শিক্ষা ব্যবস্থা রূপে গড়ে তোলার জন্য নতুনভাবে শপথ গ্রহণ করতে হবে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় নেতা প্রফেসর মো. খাদেমুল ইসলাম, অধ্যাপক মাওলানা এরশাদ উল্লাহ ভূঞা, মাওলানা সুরুজুজ্জামান, মাওলানা আব্দুল হামিদ, মাওলানা কাজী ছাইফ উদ্দীন, মাওলানা ফারুক আহমেদ, মাওলানা ইব্রাহীম হোসেন, মোস্তফা তারেকুল হাসান, মাওলানা এস. এম. সাখাওয়াত হোসেন ও মাওলানা আবু বকর সিদ্দিক।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন