ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় ফের মিশন খুলবে আলজেরিয়া

শেখ হাসিনার সাথে সাক্ষাতে বেনসালাহ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৬:২৮ পিএম | আপডেট : ৮:৪৯ পিএম, ২৬ অক্টোবর, ২০১৯

বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে ঢাকায় ফের কূটনৈতিক মিশন চালু করবে আলজেরিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে এ কথা জানিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট আবদেলকাদের বেনসালাহ।

গত শুক্রবার বিকেলে আজারবাইজানের রাজধানী বাকুতে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বেনসালাহ। বাকু কংগ্রেস সেন্টারে ১৮তম ন্যাম সম্মেলনের সাইড লাইনে দু’জনের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, একসময় বাংলাদেশে আলজেরিয়ার কূটনৈতিক মিশন ছিল। কিন্তু তা বন্ধ হয়ে যায়। এখন দেশটি ফের মিশন চালু করতে চায়।

বেনসালাহর উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্র সচিব বলেন, আমরা ঢাকায় আমাদের মিশনটি পুনরায় খুলব। আমরা মনে করি, বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে ব্যবসা ও রাজনৈতিক ক্ষেত্রে আমরা একই অবস্থানে রয়েছি এবং আমরা বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চাই। বাংলাদেশে আলজেরিয়ার মিশন পুনরায় চালুর সিদ্ধান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলজেরিয়ার প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ বিষয়ে সরকার সব ধরনের সহযোগিতা করবে। শেখ হাসিনা ন্যাম সম্মেলনে যোগদান উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলজেরিয়া সফর এবং একইসঙ্গে তার নিজের সফরের কথাও স্মরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
llp ২৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৭ পিএম says : 0
Why not, France-Algeria relation is what India is copying for Bangladesh. Where people's choice has no value, only France employed military dictator will rule for ever and ever.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন