ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

এবার ভারত গেল জাতীয় নারী কাবাডি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৭:২২ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসকে সামনে রেখে কিছুদিন আগে ১৭ সদস্যের বাংলাদেশ জাতীয় পুরুষ কাবাডি দল ভারতের হরিয়ানায় গিয়ে বর্তমানে উন্নত প্রশিক্ষণ নিচ্ছে। এবার সেখানে তাদের সঙ্গে যুক্ত হচ্ছে জাতীয় নারী ও জুনিয়র পুরুষ কাবাডি দল।

আগামী ৯ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ইরানে অনুষ্ঠিত হবে প্রথম জুনিয়র বিশ্বকাপ কাবাডি চ্যাম্পিয়নশিপ। অন্যদিকে ১ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নেপালের রাজধানী কাঠমান্ডু ও পোখরায় চলবে এসএ গেমসের ১৩তম আসরের খেলা। এ দুই আন্তর্জাতিক আসরে ভালো করতে চায় বাংলাদেশ কাবাডি ফেডারেশন। সেই লক্ষ্যে খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণের জন্য জুনিয়র পুরুষ ও জাতীয় নারী কাবাডি দলকে হারিয়ানায় পাঠিয়েছে তারা। শনিবার ৩৪ সদস্যের দু’টি দল হরিয়ানায় গেছে। দল দু’টিকে বিদায় জানান ঢাকা রেঞ্জের ডিআইজি ও কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। নারী জাতীয় দলে ১৫ জন খেলোয়াড় ও দু’জন কোচ এবং জুনিয়র পুরুষ দলে ১৪ খেলোয়াড় এবং কোচ, ম্যানেজার ও রেফারিসহ আরো তিনজন রয়েছেন। পুরুষ জুনিয়র দলটি হরিয়ানা কাবাডি একাডেমিতে অনুশীলন শেষে সেখান থেকেই ৭ নভেম্বর ইরানের উদ্দেশ্যে রওয়ানা হবে। আর জাতীয় পুরুষ ও নারী কাবাডি দল হরিয়ানা থেকেই এসএ গেমসে খেলতে নেপাল যাবে।


জাতীয় নারী দল: শারমিন সুলতানা রীমা, সোমা আক্তার, শ্রাবনী মল্লিক, দিশা মনি সরকার, টুকটুকি আক্তার, মিতা খাতুন পাখি, রুপালী আক্তার, লাকি আক্তার, রেখা আক্তার, হাফিজা আক্তার, বৃষ্টি বিশ্বাস, স্বরসতি রানী রায়, তিমা খাতুন, মেয়েবী চাকমা ও চম্পা চিসিম (খেলোয়াড়)। বজলুর রশিদ ও শাহনাজ পারভীন মালেকা (কোচ)।

জুনিয়র পুরুষ দল: দিপায়ন গোলদার, নাঈম রেজা, সাঈদ, পারভেজ, আবদুল্লাহ, উজ্জাপন চাকমা, শরিফুল ইসলাম, আসাদুল ইসলাম সোহাগ, জহিরুল ইসলাম, আবদুস সালাম, দিদারুল ইসলাম, সাদ্দাম হোসেন, রাসেল হাসান ও মিজানুর রহমান (খেলোয়াড়)। কোচ- সুবিমল চন্দ্র দাস, ম্যানেজার- আমির হোসেন পাটোয়ারি ও রেফারি হিসেবে গেছেন মনির হোসেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন