শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আধিপত্যবাদী শক্তির কাছে মাথানত করেননি হেমায়েত উদ্দিন

আলোচনা সভায় পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম


 ইসলামী আন্দোলনে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দিন (রহ.) দেশ ও ইসলাম বিদ্বেষী শক্তির মোকাবেলায় তিনি অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা পালন করে গেছেন। তিনি আধিপত্যবাদী ও সম্প্রসারণবাদী শক্তির কাছে কখনো মাথানত করেননি। অন্যায় ও তাগুতি শক্তির মোকাবেলায় আপোসহীন সংগ্রাম করে গেছেন। পীর সাহেব বলেন, এটিএম হেমায়েত উদ্দিন বহুগুণে গুনান্বিত একজন প্রতিবাদী মানুষ ছিলেন।
গতকাল রোববার বিকেলে গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র যুগ্ম মহাসচিব বিশিষ্ট রাজনীতিবিদ অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল সভাপতিত্বের বক্তব্যে মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম একথা বলেন।
এতে আলোচনা সভায় অংশ নেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ঈসা শাহেদী, খেলাফত দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নরে মহাসচিব এম আবদুল্লাহ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, মরহুম অধ্যাপক হেমায়েত উদ্দিনের একমাত্র সাহেবজাদা হাফেজ মাওলানা জিয়াউদ্দিন, আলহাজ আব্দুর রহমান, প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী শ্রমিক আন্দোলনের নেতা শহিদুল ইসলাম কবীর, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, হাফেজ ছিদ্দিকুর রহমান ও মাওলানা এবিএম জাকারিয়া।
পীর সাহেব চরমোনাই মরহুম হেমায়েত উদ্দিনের রুহের মাগফেরাত কামনা করে বলেন, তিনি ইসলাম দেশ ও মানবতার কল্যাণে কাজ করে গেছেন। ইসলামী ও জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় তিনি আমরণ চেষ্টা করে গেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন