বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আগামী বুধবার শপথ নেবেন শিল্পী সমিতির নির্বাচিতরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ৪:৫৭ পিএম

আগামী বুধবার (৩০ অক্টোবর) শিল্পী সমিতির নবনির্বাচিতরা শপথ গ্রহণ করবেন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে অনুষ্ঠিত হবে এই শপথ অনুষ্ঠানটি।


বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন টানা দ্বিতীয়বারের মতো সমিতির নির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

মিশা সওদাগর বলেন, ‘এদিন শিল্পীদের সঙ্গে পুরনো দায়িত্ব নতুন করে বুঝে নেব আমরা। পাশাপাশি নতুন অনেকে প্রথমবারের মতো দায়িত্ব নেবেন।’

এবারের নির্বাচনে পূর্ণ প্যানেল ছিল একটি- মিশা সওদাগর ও জায়েদ খান। এরমধ্যে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে ছিলেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস কোবরা।

সহ-সভাপতির দুটি পদে জয়লাভ করেন ডিপজল ও রুবেল। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হন।

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন ছাড়াই বিজয়ী হয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ।

১১টি কার্যনির্বাহী সদস্যপদে ১৪ জন প্রার্থীর মধ্যে জয়লাভ করেন− অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, বাপ্পারাজ, আফজাল শরীফ, মারুফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন ও জয় চৌধুরী। এরা প্রত্যেকেই মিশা-জায়েদ প্যানেলের হয়ে নির্বাচন করেছেন।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর হয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২০১৯-২১ মেয়াদের নবনির্বাচিতদের এবার দায়িত্ব বুঝে নেওয়ার পালা। শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাত সোয়া একটার দিকে দ্বিবার্ষিক (২০১৯-২১) এই নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। সমিতি মোট ভোটার ছিল ৪৪৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬ জন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন