বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন জুতা পায়ে দেন না রানি এলিজাবেথ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ৫:৪০ পিএম

রাজা-রানি খাওয়ার আগে সেই খাবার চেখে দেখত রাঁধুনি। এই রীতি বহুকালের। কিন্তু আগে কখনো শোনা যায়নি ‘রানি’ নতুন জুতা পায়ে দেয়ার আগে সেটি পরে দেখেন রানির ছায়াসঙ্গী। কিন্তু এবার জানা গেল, ৯৩ বছর বয়সি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ কোথাও যাওয়ার আগে যে জুতা পরেন, সেই জুতা তার পোষাক প্রস্তুতকারি সঙ্গী অর্থাৎ রানির ছায়াসঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি আগে পরে দেখেন। তিনি যদি সেই জুতা জোড়া পড়ে আরাম অনুভব করেন তবেই সেই জুতা পায়ে দেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

সম্প্রতি রানির ছায়াসঙ্গী ক্যালি পিপ্‌ল ম্যাগাজিনে ‘দ্যা আদার সাইড অফ দ্যা কয়েন’-এ বিষয়টি প্রকাশ করেন। ক্যালি বলেন, তিনি জুতাটি আগে পড়ে দেখেন তা রানি পড়ে কেমন আরাম পাবেন। যদি তাতে তিনি নিজে সন্তুষ্ট হন তারপরই সেই জুতা পরেন বাকিংহামের রানি। অ্যাঞ্জেলা ক্যালি বলেন, রানি এলিজাবেথর সময় অতি মূল্যবান। তাই তার পক্ষে জুতা পড়ে দেখার সময় থাকে না। তাই তিনি সেই জুতা পড়ে দেখেন। কারণ তাদের দুজনের পায়ের মাপ একই।

পত্রিকা সূত্রে জানা গেছে, ২০১৭ সাল থেকে দীর্ঘ ১১ বছর রানির ওয়ারড্রোব ম্যানেজার স্টিওয়ার্ট পারভিন। তিনি জানিয়েছেন প্রতিদিন বিকালে রানি প্রাসাদের বাগানে ঘুরতে যান। সেই সময়ে তার জন্য প্রতিদিন একটি করে নতুন জুতা বের করা হয়। সেই জুতাটিও আগে অন্য ব্যক্তি পরে দেখেন, তারপরই তা পরেন রানি। যদিও রানির কথায়, তার এতে কোনও সমস্যা নেই। কারণ তিনি অতি অল্প সময়েই হাঁটেন জুতা পড়ে। তাই অন্য কেউ তার জুতা জোড়া পড়ে পরীক্ষা করে দিলেই ভালো বলে মত দেন খোদ রানি দ্বিতীয় এলিজাবেথ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন