ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের ইমপিচমেন্ট তদন্ত নিয়ে ভোটাভুটি বৃহস্পতিবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০৮ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইমপিচমেন্ট করার জন্য তদন্ত শুরুর বিষয়ে আগামী বৃহস্পতিবার প্রতিনিধি পরিষদে ভোটাভুটি হবে। কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বিরোধী ডেমোক্র্যাট দলের আধিপত্য রয়েছে। খবর সিএনএনের।
ইমপিচমেন্টের জন্য ডেমোক্র্যাট দল তদন্ত করতে চাইলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার রিপাবলিকান দলের সহযোগীরা এ প্রচেষ্টাকে অবৈধ ও বেআইনি বলে প্রচার চালিয়ে আসছেন।
এ কারণে ট্রাম্পের ব্যাপারে তদন্ত শুরু করা যায়নি। কিন্তু প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটরা যদি ভোটের মাধ্যমে তদন্ত প্রক্রিয়া শুরুর বিষয়টি পাস করতে পারেন, তা হলে ট্রাম্প এবং তার সহযোগীদের ওই দাবি প্রত্যাখ্যাত হবে ও তদন্ত শুরু হবে।
প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি চিঠিতে বলেছেন, চলতি সপ্তাহের বৃহস্পতিবার প্রতিনিধি পরিষদে ভোটাভুটি হবে এবং এর মাধ্যমে ঠিক করা হবে- কীভাবে ট্রাম্পের তদন্তের ব্যাপারে গণশুনানি হবে।
তবে ন্যান্সি বলেছেন, ট্রাম্পকে সব ধরনের আইনি সুরক্ষা দেয়া হবে। ভোটাভুটির মাধ্যমে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদ তাদের হাতে আসা যাবতীয় তথ্যপ্রমাণাদি প্রতিনিধি পরিষদের বিচার বিভাগ সংক্রান্ত কমিটির কাছে হস্তান্তর করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন