শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

গণরুম ছেড়ে উপাচার্যের বাসার সামনে ঢাবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:১৩ পিএম

গণরুম ছেড়ে উপাচার্যের বাসায় উঠতে তার বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। তারা উপাচার্যের বাসার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে ডাকসু সদস্য তানভীর হাসান সৈকতের নেতৃত্ব গণরুমের শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

তবে উপাচার্যের বাসভবনে দায়িত্বরত নিরাপত্তা বাহিনী ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা ভেতরে প্রবেশে বাধা দিলে শিক্ষার্থীরা বাসভবনের সামনে বসে গণরুম বন্ধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করতে থাকেন।

গণরুম বন্ধের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখপাত্র ও ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, উপাচার্য আমাদের সর্বোচ্চ অভিভাবক। গণরুমের বঞ্চনা সহ্য করতে না পেরে আমরা উপাচার্যের বাসায় উঠতে এসেছি। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে উপাচার্য আমাদের সঙ্গে অভিভাবকসুলভ আচরণ করেননি। তাই বাধ্য হয়ে তার বাসভবনের সামনেই অবস্থান নিয়েছি।

শিক্ষার্থীরা গণরুমে থাকা তাদের শয্যাপত্র (বালিশ, তোষক) নিয়ে অবস্থান নিয়ে গণরুম বন্ধ ও বৈধ সিটের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দিচ্ছেন। তারা গণরুম সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়ার ঘোষণা দিয়েছেন।

‘যাচ্ছি পচে গণরুমে, এখানে নাকি স্বপ্ন জমে’, ‘গণরুমের বঞ্চনা মানি না মানব না’, ‘গণরুমে আমরা থাকি, প্রশাসন খায়-দায় ঘুমায় নাকি’, ‘আমরা এখন চুপসে গেছি, জ্ঞানশূন্য কালোমাছি’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dr.Harun Ur Rashid ২৯ অক্টোবর, ২০১৯, ১২:৩৩ পিএম says : 0
sikh party theke sabdhan
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন