বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তুর্কি সেনাদের সঙ্গে সংঘর্ষে সিরিয়ার ৭ সৈন্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ২:৫২ পিএম

তুর্কি সীমান্তবর্তী সিরিয়ার রাস আল-আইন শহরে তুরস্কের সামরিক বাহিনীর সঙ্গে সংঘর্ষে সিরিয়ার অন্তত সাত সেনা নিহত হয়েছে। সংঘর্ষে তুরস্ক ও সিরিয়ার সেনাদের মধ্যে প্রচণ্ড গোলাগুলি বিনিময় হয়। এসময় তুরস্কের পক্ষে সিরিয়ার সরকার-বিরোধী গেরিলারা সিরিয় সেনাদের বিরুদ্ধে সংঘর্ষ অংশ নেয়।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস্তর বরাত দিয়ে ইরানভিত্তিক গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার তুর্কি ও সিরীয় সেনাদের মধ্যে প্রচন্ড গোলাগুলি হয়। এ সময় তুরস্কের পক্ষে সিরিয়ার সরকার-বিরোধী গেরিলারা সিরীয় সেনাদের বিরুদ্ধে সংঘর্ষে অংশ নেয়।

ওই মানবাধিকার সংস্থাটি বলছে, সিরিয়ার ভেতরে তুরস্ক সামরিক অভিযান শুরুর পর এই প্রথম সিরীয় সেনাদের সঙ্গে তুর্কি সেনাদের সংঘর্ষের ঘটনা ঘটল। তবে ইরানের প্রেস টিভি জানিয়েছে, রবিবারও তুর্কি সেনা সিরিয়ার সেনাদের ওপর হামলা চালায়। মঙ্গলবার সংঘর্ষে সিরিয়ার ২০ সেনা আহত হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সংঘর্ষের সময় বাশার আল-আসাদ বিরোধী গেরিলা গোষ্ঠী তুরস্ককে সমর্থন দেয়। এ ছাড়া তুর্কি বাহিনী সংঘর্ষের সময় ড্রোন ব্যবহার করেছে। রাস আল-আইন শহরের তিনটি পয়েন্টে তুর্কি সেনাদের সঙ্গে সিরীয় সেনাদের এই সংঘর্ষ হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন