ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতার দাবীতে শ্রমিক বিক্ষোভ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৫:৪৩ পিএম

বকেয়া এক মাসের বেতন-ভাতার দাবিতে সাভারের আশুলিয়ার বিশমাইল-জিরাবো সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। পরে পুলিশ এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। 

বুধবার বিশমাইল-জিরাবো সড়ক এক ঘণ্টা অবরোধ করে কুটুরিয়া এলাকার ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার প্রায় ৮শ' শ্রমিক বিক্ষোভ দেখিয়ে কারখানার সামনে সড়কে অবস্থান নেয়।

কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক হযরত আলীসহ একাধিক শ্রমিক জানায়, সেপ্টেম্বর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা তালবাহানা করছে। এরমধ্যে অক্টোবর মাসও শেষ। বেতন না পেয়ে শ্রমিকরা মানবেতর জিবনযাপন করছে। বাড়িওয়ালা থেকে শুরু করে দোকানীরা বাকি টাকার জন্য চাপ দিচ্ছে।
তারা জানায়, সেপ্টেম্বর মাসের বেতনের দাবিতে এর আগেও শ্রমিকরা আন্দোলন করেছিল। সে সময় কারখানা কর্তৃপক্ষ ২৬ অক্টোবর পরিষোধের আশ্বাস দিলেও কথা রাখেনি।
পরে কোন উপায় না পেয়ে গত শনিবার শ্রমিকরা বেতন-ভাতার দাবীতে বিজিএমইএ ভবন ঘেরাও করলে বিজিএমইএ'র সিনিয়র সচিব মন্সুর খালেদ বুধবারের ভেতরে মালিকপক্ষ বকেয়া পরিষোধ করবে বলে তখন জানায়।

কিন্তু শ্রমিকরা আজ (বুধবার) কারখানায় আসলে তাদের কাছ থেকে বকেয়া পরিষোধের জন্য কর্তৃপক্ষ আবারও সময় চাইলে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে দুপুরে বিশমাইল-জিরাবো সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। পরে খবর পেয়ে শিল্প পুলিশ এসে প্রায় এক ঘন্টা পর তাদের সড়ক থেকে সড়িয়ে দিতে সক্ষম হন।
শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা সামিনুর রহমান বলেন, আমরা মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি। আগামীকাল (বৃহস্পতিবার) সকল শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা হবে বলে মালিক পক্ষ জানিয়েছেন। পরে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
এপ্রসঙ্গে কারখানা কর্তৃপক্ষের কেউ কথা বলতে রাজী হয়নি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মজদুর জনতা ৩০ অক্টোবর, ২০১৯, ৫:৫৮ পিএম says : 0
শ্রমিকদের একমাসের বকেয়া বেতন প্রদান করুন।এই নিম্ন আয়ের শ্রমিকরা বেতন না পেলে মানবেতর জীবন যাপন করে।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন