ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সাকিবের সার্ভিস এক বছর পাবো না, এটা দুঃখজনক: অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৮:১০ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, সাকিবকে বাংলাদেশের ক্রিকেট এক বছর পাবো না, এটা দু:খজনক। সাকিবের ঘটনাটা আমাদের জন্য অত্যন্ত দু:খজনক। সাকিবের জীবনে যেমন ঝড় বয়ে যাচ্ছে, আমাদের দেশও কিছুটা হলেও ইপিয়ার্ড হবে। বুধবার (৩০ অক্টোবর) সচিবালয়ে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, তারপরও আমি করি সাকিব ভালো কাজটি করেছে। সে তার সততার পরিচয় দিয়েছে। সে সত্যি বলেছে। সে আরও একটি কাজ করতে পারতো, সে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে বা প্রধানমন্ত্রীকে বিষয়টি বলতে পারত। যদিও আইসিসিকে এ বিষয়ে অনুরোধ করলে কতটা লাভ হতো জানি না।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আইসিসি এসব বিষয়ে অত্যান্ত কঠোর। ডিসিপ্লিন কোনোভাবে ব্রেক হোক এটা তারা চায়না। বিশেষ করে ক্রিকেটে ম্যাচ ফিক্সিং আইসিসি পছন্দ করে না, করবেও না। এই খেলা মানুষের মনে জায়গা করে নিয়েছে। কিন্তু এখানে আইসিসি কাউকে ছাড় দেয় না, ছাড় দেয়ার উদাহরন নেই।

তিনি বলেন, আইসিসির আইনটি সাকিবের ভালোভাবে জানা ছিল, তার পরও কেন ও এমন করল। সাকিব হয়তো এটা সরলতার কারণে করেছে। কেনো করেছে আমি জানিনা। আইনটি কিন্তু তার জানা। আমাদের টিম যথন বাইরে যায় তখন আমরা একটি ওরিয়েন্টেশন কোর্স করি। এতে প্রত্যেকটি খেলায়ার কি করবে না করবে সব বলে দেয়া হয়। সুতরাং এটা দুর্ভাগ্যবসত। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, সাকিবের সার্ভিসটা এক বছর পাবো না। আমাদের দেশ অনেক ক্ষতিগ্রস্ত হবে। ওর একটা রিপ্লেসমেন্ট সম্ভাব নয়। এ শাস্তিটা কি কমানোর সুযোগ রয়েছে জানতে চাইলে তিনি বলেন, কোনো ক্ষেত্রে আইসিসি এ ধরনের শাস্তি কামায়নি। ওরাতো বলে দিয়ে যদি সাকিব আসিসিকে ভালোভাবে সহযোগীতা করে তাহালে এক বছর পর থেকে খেলতে পারবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন