শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাসায় আটকে রেখে টানা ১০ দিন ধর্ষণ

সোনারগাঁয়ে গৃহকর্মীসহ শিকার আরো ৫ আটক ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

সিলেটে কিশোরীকে বাসায় আটকে রেখে ১০ দিন পালাক্রমে ধর্ষণ করেছে এক বখাটে যুবক। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে গৃহকর্মীকে ডেকে এনে ধর্ষণ করেছে ৪ যুবক। চট্টগ্রামের বাঁশখালীতে শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া রাজশাহীতে চতুর্থ শ্রেণির ছাত্রী ও নারায়ণগঞ্জের বন্দরে বাবার বিরুদ্ধে যৌণ হয়রানির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, কেরানীগঞ্জে অপহরণ ও ধর্ষণ মামলার আসামি ঢাকা জেলা হকার্স লীগ নেতাসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম : বাঁশখালীর উত্তর জলদি গ্রামে নয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। থানার ওসি রেজাউল করিম মজুমদার বলেন, গ্রেফতার মো. ইসমাইল শিশুটির ফুফাতো ভাই। সে চাম্বল ইউনিয়নের সিন্দিপাড়ার বাসিন্দা অজিউর রহমানের পুত্র। নির্যাতনের শিকার শিশুটি তৃতীয় শ্রেণির ছাত্রী। পুলিশ জানায়, মঙ্গলবার রাতেই পুলিশ চাম্বল থেকে ইসমাইলকে গ্রেফতার করে। পেশায় অটোরিকশা চালক ইসমাইল বিবাহিত বলে জানিয়েছে পুলিশ। শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

রাজশাহী : রাজশাহীর পবা উপজেলার দামকুড়া এলাকায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহীর পবা উপজেলার দামকুড়া থানায় মামলাটি দায়ের হয়। এতে পলাশ কর্মকার (২৫) নামে এক যুবককে আসামি করা হয়েছে। সে পুরাতন কসবা গ্রামের নবকুমার কর্মকারের ছেলে।

বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে এক কিশোরিকে বিয়ের প্রলোভন দেখিয়ে ১০দিন আটক রেখে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে ১১টার দিকে কিশোরীর পিতা উপজেলার বৈরাগীগাঁও গ্রামের সফিক মিয়া বাদি হয়ে ধর্ষক হাবিবুর রহমান টিটুকে প্রধান আসামি করে বিশ্বনাথ থানায় এই মামলাটি দায়ের করেন। বখাটে হাবিবুর রহমান টিটু লামাকাজী ইউনিয়নের কোনাউড়া নোয়াগাঁও গ্রামের মনোহর আলীর ছেলে। জানা যায়, অভিযুক্ত হাবিবুর রহমান টিটুর পাশের বাড়িতে একটি কিশোরী মেয়ে গৃহকর্মীর কাজ করত। মেয়েটির প্রতি কুদৃষ্টি পড়ে বখাটে হাবিবুর রহমানের। প্রায়ই সে মেয়েটিকে উত্ত্যক্ত করত। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ১১ অক্টোবর টিটু তার বাড়ির পাশের একটি নির্জন বাড়িতে আটক রেখে ১০ দিন পালাক্রমে ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় মাতববররা মেয়েটিকে দোষী করে টিটুর সাথে মেয়েকে বিবাহ দেয়ার জোর তদবির শুরু করেন। এক পর্যায়ে ছেলে ও মেয়ের পক্ষকে থানায় নিয়ে আসা হয়। মেয়ের পিতা সফিক আলী নিরক্ষর ও অসহায় দরিদ্র থাকায় মাতববরদের কথার বাইরে যাওয়ার সাহস পাননি। ছেলের পক্ষ মেয়েটিকে বিবাহের আশ্বাস দিলে থানা পুলিশ বখাটে টিটুকে ছেড়ে দেয় এবং বাড়িতে গিয়ে আত্মীয় স্বজনরা বিবাহে অস্বীকৃতি জানায়।

সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কাজের কথা বলে এক গৃহকর্মীকে মোবাইল ফোনে বাসায় ডেকে এনে ধর্ষণ করেছে ৪ যুবক। ঘটনার সঙ্গে জড়িত দুই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ।
উপজেলার জামপুর ইউনিয়নের বাগবাড়িয়া এলাকায় গত সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটলে ওই গৃহকর্মী মঙ্গলবার রাতে বাদী হয়ে সোনারগাঁ থানায় ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার পর রাতেই দুই ধর্ষককে গ্রেফতার করেছে পুলিশ। মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন, সোনারগাঁ উপজেলার বাগবাড়িয়া এলাকার মৃত সোবহান মিয়ার ছেলে হাবিবুর, একই এলাকার আজিজুল মিয়ার ছেলে স্বপন এবং নওগাঁ জেলার শিকারপুর গ্রামের মোতাহার প্রামাণিকের ছেলে শাহীনুর ইসলাম। এদের মধ্যে হাবিবুর ও শাহীনুরকে গ্রেফতার করেছে পুলিশ।

ধর্ষণের শিকার গৃহকর্মী জানান, দীর্ঘদিন যাবৎ সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বাগবাড়ীয়া গ্রামের হাবিবুরের বাড়িতে ভাড়া থেকে বিভিন্ন লোকের বাসায় গৃহকর্মীর কাজ করতেন তিনি। বাসায় ভাড়া থাকা অবস্থায় হাবিবুর ও ওই গৃহকর্মীর কিছু আর্থিক লেনদেন হয়। এ বিষয়ে কথা বলার জন্য হাবিবুরের সহযোগী স্বপন ও শাহিনুর ওই গৃহকর্মীকে ফোন করে হাবিবুরের বাসায় আসতে বলে। তাদের কথা শুনে তিনি হাবিবুরের বাসায় এলে তাকে জোরপ‚র্বক ৪ জন মিলে গণধর্ষণ করে। এক পর্যায়ে ওই গৃহকর্মী অচেতন হয়ে পড়লে তাকে ফেলে রেখে পালিয়ে যায় ধর্ষকরা।

কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জে অপহরণ ও ধর্ষণ মামলার আসামি জেলা হকার্স লীগের সাধারণ সম্পাদক মো. রাজিব হোসেন(২৮)কে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। তাকে গ্রেফতার করতে গিয়ে তার বাহিনীর হামলায় দুই এসআইসহ চার পুলিশ আহত হয়েছে। এই ঘটনায় গতকাল বুধবার দুপুর ১২টায় এসআই একেএম সাইদুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।
জানা গেছে, গত ৭ অক্টোবর বিকেল ৪টায় চড়াইল নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে কোচিং শেষে বাসায় ফেরার পথে অপহরণ করে রাজিব। এই ঘটনায় ৮অক্টোবর রাজিবের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়। ১০অক্টোবর অপহৃত ছাত্রীকে রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে উদ্ধার করা হলেও অপহরণকারী রাজিব পলাতক থাকে। তার বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় আরো দুইটি মাদক মামলা রয়েছে। সে নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে তিন সন্তানের জননীকে বিয়ে করাসহ অনেক মেয়ের জীবন নষ্ট করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দরে নিজের ঔরসজাত কন্যাকে যৌন হয়রানির অভিযোগে মুসলিম (৪৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। নিজের তরুণী মেয়ের দায়েরকৃত মামলায় পুলিশ গতকাল বুধবার সকালে ওই ব্যক্তিকে বন্দর কলাবাগ এলাকা থেকে গ্রেফতার করেছে। ঘটনাটি জানাজানি হওয়ার পর পুরো বন্দর জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গ্রেফতার মুসলিম বন্দরের দক্ষিণ লক্ষণখোলা এলাকার মৃত রিয়া চাঁনের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Alamgir Ahammed Shahjahan ৩১ অক্টোবর, ২০১৯, ২:০১ এএম says : 0
তদন্তপূর্বক দ্রুত ব্যাবস্হা গ্রহনের জন্যে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানাই।।
Total Reply(0)
Kabir Humayun ৩১ অক্টোবর, ২০১৯, ২:০২ এএম says : 0
সামাজিক সচেতনতা বৃদ্ধি ও অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে ,তাহলেই মহামারী আকার থেকে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব। কোন দেশ ই এটা চিরতরে বন্ধ করতে পারে নাই হয়তোবা সম্ভব ও নয়।
Total Reply(0)
Sabbir Ahamed ৩১ অক্টোবর, ২০১৯, ২:০২ এএম says : 0
বিচারহীনতা বন্ধ হলেই এইগুলোও বন্ধ হয়ে যাবে।
Total Reply(0)
Debesh Chandra Das ৩১ অক্টোবর, ২০১৯, ২:০২ এএম says : 0
কঠোর আইন বানিয়ে আর সাথে আইনের সঠিক প্রয়োগ ঘটিয়ে বন্ধ করতে হবে।
Total Reply(0)
Mahmud ৩১ অক্টোবর, ২০১৯, ২:০৩ এএম says : 0
প্রতিটি ধর্ষকের বিচার জনসন্মূখে হওয়া উচিত, কেননা তারা সবসময় আইনের ফাঁকা জায়গা দিয়ে বের হয়ে যায় ।
Total Reply(0)
জাবের ৩১ অক্টোবর, ২০১৯, ২:০৩ এএম says : 0
দ্রুত বিচার আইনে ধর্ষণের শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড, পুলিশ কর্তৃক অভিযোগ আমলে নিতে টালবাহানা বন্ধ করা, নারীদের অভিযোগ শোনার জন্য প্রতি থানাায় নারী কর্মকর্তা নিয়োগের দাবি জানাচ্ছি
Total Reply(0)
সোয়েব আহমেদ ৩১ অক্টোবর, ২০১৯, ২:০৩ এএম says : 0
সারাদেশে নারী ও শিশু ধর্ষণ মহামারীর রূপ নিয়েছে
Total Reply(0)
শফিক রহমান ৩১ অক্টোবর, ২০১৯, ২:০৩ এএম says : 0
কর্মক্ষেত্রে, পরিবহনে, স্কুল, মাদ্রাসায় এমন কি কোচিং সেন্টারেও নারীর শীলতাহানী করা হচ্ছে। ধর্ষণের পর হত্যাও করা হচ্ছে। এ সকল ঘটনায় অনেক ক্ষেত্রেই পুলিশ অভিযোগ নিতে টালবাহানা করে। অন্যদিকে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা সালিশের নামে অভিযুক্তকে রক্ষা করার চেষ্টা করে।
Total Reply(0)
Md monjurul islam ২ নভেম্বর, ২০১৯, ৪:২৪ এএম says : 0
Dhorsoner bicar fasi deya holei dhorson bondo hobe
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন