ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভারতীয় আসরে লাল-সবুজের পাঁচ অ্যাথলেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৭:৪৯ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের আগে নিজেদের পরখ করার সুবর্ণ সুযোগ পেয়েছেন বাংলাদেশের অ্যাথলেটরা। কাঠমান্ডু যাওয়ার অপেক্ষায় থাকা অ্যাথলেটরা অংশ নিচ্ছেন ভারতের জুনিয়র চ্যাম্পিয়নশিপে (অনূর্ধ্ব-২০)। শনিবার থেকে ৬ নভেম্বর পর্যন্ত ভারতের অন্ধ্র প্রদেশে ইন্ডিয়ান ন্যাশনাল জুনিয়র (অনূর্ধ্ব-২০) অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের খেলা অনুষ্ঠিত হবে। এ আসরে খেলতে অন্ধ্র প্রদেশে গেছে লাল-সবুজের পাঁচ অ্যাথলেট। এরা হলেন- বাংলাদেশ নৌবাহিনীর সাইফুল ইসমাইল খান, জহির রায়হান, রাকিবুল ইসলাম ও মাহফুজুর রহমান এবং বাংলাদেশ জেলের উম্মে হাফসা রুমকি। বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে রওয়ানা হয়েছে দলটি। অ্যাথলেটদের মধ্যে রাকিবুল ইসলাম বাদে বাকি চারজনই আসন্ন এসএ গেমসের জন্য জাতীয় দলের ক্যাম্পে রয়েছেন। ফলে কাঠমান্ডুর ট্র্যাকে নামার আগে নিজেদের ঝালিয়ে নেয়ার সুবর্ণ সুযোগ পেয়েছেন তারা।

প্রতিযোগিতায় অংশ নেয়া প্রসঙ্গে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেন, ‘অন্ধ্র প্রদেশ থেকে আমরা আমন্ত্রণ পেয়ে সাদরে গ্রহণ করি। নেপাল এসএ গেমসের আগে অ্যাথলেটদের ঝালিয়ে নেয়ার এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। তাই নৌবাহিনীর চারজন ও বাংলাদেশ জেলের একজন অ্যাথলেটকে আমরা পাঠিয়েছি।’

যে পাঁচ অ্যাথলেটকে অন্ধ্র প্রদেশে পাঠানো হয়েছে, তারা সবাই সর্বশেষ জাতীয় সামার অ্যাথলেটিক্সে নিজ নিজ ইভেন্টে শ্রেষ্ঠত্ব দেখিয়েছেন। নৌবাহিনীর সাইফুল ইসমাইল খান সানি স্বর্ণ জিতেছেন ২০০ মিটার স্প্রিন্ট, ৪০০ মিটারে সেরা হয়েছেন জহির রায়হান। একই সংস্থার রাকিবুল ইসলাম স্বর্ণ জিতেছেন ৮০০ মিটার দৌঁড়ে এবং মাহফুজুর রহমান রেকর্ড গড়ে হাইজাম্পে স্বর্ণ জিতেন। বাংলাদেশ জেলের একমাত্র অ্যাথলেট উম্মে হাফসা রুমকি এবারের সামার অ্যাথলেটিক্সের হাইজাম্পে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছিলেন। এদের সঙ্গে দেশের দ্রুততম মানব সেনাবাহিনীর হাসান মিয়াকেও পাঠানোর পরিকল্পনা ছিল অ্যাথলেটিক ফেডারেশনের। কিন্তু হাসান ছোট একটা ইনজুরিতে থাকায় তাকে পাঠানো হয়নি বলে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন