শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাকিস্তান এখন হতে চায় বাংলাদেশ -সিলেটে সালমান এফ রহমান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম | আপডেট : ১:৩৩ এএম, ১ নভেম্বর, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, বাংলাদেশ টিকবে প্রমাণ করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। স্বাধীনতার পর যারা বলেছিল বাংলাদেশ টিকবে না, কারা বলেছিল এমন প্রশ্ন রেখে তিনি বলেন, পাকিস্তানিরাই বলেছিল বাংলাদেশ টিকবে না। সেই সাথে আমাদের এখানের পাকিস্তানিদের দালালরাও বলেছিল বাংলাদেশ টিকবে না। বাংলাদেশ টিকে আছে বলেই পাকিস্তানের সিনিয়র এক সাংবাদিক টিভি টক শো’তে এসে আহবান করেছেন আগামী ১০ বছরের মধ্যে সুইডেন নয় পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দাও। বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করেছিলেন ১০ বছেেরর মধ্যে পাকিস্তানকে সুইডেন বানাবেন। গতকাল বিকাল ৩টায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে ‘শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে উন্নয়নের এক দশক’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সাবেক এমপি ও আয়োজক কমিটির সদস্য সচিব মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার।
বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আলমগীর কবির দোলন ও মেহেদি হাসান টিটুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মাজহারুল ইসলাম মজুমদার। অনুষ্ঠানের শুরুতেই সালমান এফ রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আয়োজক কমিটির সদস্য সৈয়দ মাসুম।

আলোচনা সভায় সালমান এফ রহমান সিলেটের প্রবাসীদের পর্যটন খাতে বিনিয়োগের আহবান জানিয়ে বলেন, সিলেটে পর্যটন খাতে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এটিকে কাজে লাগাতে হবে। প্রবাসী আত্মীয় স্বজনদের দেশে বিনিয়োগে উৎসাহিত করতে সকলকে ভূমিকা রাখার তাগিদ দেন। এছাড়া দেশের ফ্রিল্যান্সারদের সুবিধার্থে আগামী জানুয়ারি মাস থেকে রেজিষ্ট্রেশন শুরু হবে, ফলে বিদেশী গ্রাহকদের সাথে ব্যাংকিং লেনদেন আরো সহজতর হবে বলে জানান তিনি। এ বছর শুধু মাত্র ফ্রিলান্সিং থেকে ১ বিলিয়ন ডলার আয় হবে। দেশ প্রযুক্তি খাতে অনেক এগিয়ে গিয়েছে, দেশের প্রায় ২৫০০ ইউনিয়নে ফাইবার অপটিকের মাধ্যমে ইন্টারনেট সুবিধা চালু করা হচ্ছে।
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বলেছেন প্রত্যেকটি প্রাইমারি স্কুল, হাই স্কুল, কলেজগুলোতে ফাইবার অপটিক সংযোগ চালু করবো। ফ্রি কম্পিউটার দেয়া হবে প্রাইমারি স্কুলে। আমাদের ১৬ কোটি জনগণের মধ্যে ৪ কোটি লোকের বয়স ১৫ বছরের মধ্যে। এদের তথ্য প্রযুক্তিখাতে স্কিল ডেভোলপ করতে পারলে তারাই হবে জাতির সম্পদ। তিনি চেম্বার নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে বলেন, তার দরজা সর্বদা উম্মুক্ত। কোন সমস্যা দেখা দিলে তিনি তাদের সহায়তায় প্রস্তুত রয়েছেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স সভাপতি খায়রুল হুদা চপল, মৌলভীবাজার চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সভাপতি মো. কামাল হোসেন, হবিগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজের সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম। সভায় বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, কাউন্সিলরসহ প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ahammad ১ নভেম্বর, ২০১৯, ১:৫২ এএম says : 0
জনাব,আপনারা মনে হয় দঃচিন্তার মাঝে আছেন। তাই ঘুম কম হওয়ার কারনে মনেহয় দঃস্বপ্ন দেখছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন