শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় কানাডা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম

বাংলাদেশে বিনিয়োগ পরিবেশের ক্রম উন্নয়নের প্রশংসা করে কানাডার বাণিজ্য বিষয়ক কাউন্সিলর করিনিন পেট্রিসর বলেছেন, অনেক কানাডিয়ান কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। এ ছাড়া বাংলাদেশের উন্নয়নে বন্ধু হিসেবে পাশে থাকতে চায় কানাডা।

গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি এসব কথা জানান। কানাডার বাণিজ্য বিষয়ক কাউন্সিলর বলেন, স্বাধীনতার পর থেকেই কানাডার সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ বাণিজ্য সম্পর্ক রয়েছে এবং উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সঠিক পথেই আছে। সম্প্রতি বাংলাদেশে বাণিজ্যের পরিবেশ ও অর্থনৈতিক উচ্চ প্রবৃদ্ধি চোখে পড়ার মত, যা কানাডিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আরো বেশী আগ্রহী করে তুলেছে।

কানাডাকে অন্যতম বন্ধু রাষ্ট্র উল্লেখ করে বিডা চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, পরিবেশবান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এসময় তিনি গত দশ বছরে বাংলাদেশের উন্নয়ন চিত্র তুলে ধরেন।

বিডা চেয়ারম্যান বলেন, অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে। যেখানে বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিকমিনিকেশনসহ সব ধরনের বিনিয়োগ সেব অতিদ্রুত দেওয়া সম্ভব। এসময় তারা বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রসহ, লোকাল মার্কেট, বিশ্বব্যাপী শতভাগ রপ্তানির সুবিধা, কর্মসংস্থান, এবং উভয় দেশের ব্যবসায়ীদের যোগাযোগ বাড়ানো বিষয় নিয়ে আলোচনা করেন।

সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ শ্রমবান্ধব এক বিশাল বাজার এবং দিন দিন আমাদের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে, যা আগামীতে আরও বাড়বে। ২০৪১ সালের মধ্যে পরিবেশবান্ধব উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিনিয়োগকারীদের সব ধরনের সহোগিতার জন্য আমরা প্রস্তুত বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন