ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ায়এক হিন্দুপরিবারের ৬ জনের ইসলাম ধর্ম গ্রহন

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৮:১৪ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলাঙ্গা গ্রামে হিন্দু সম্প্রদায়ের এক পরিবারের ৬ জন আনুষ্ঠানিকভাবে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
উপজেলার সিংহস্রী ইউনিয়নের কুলগঙ্গা মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে এসে শত শত মুসল্লিদের সামনে প্রথমে পরিবারের ৩ সদস্য স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেন। মসজিদের ইমাম নুর মোহাম্মদ ও মাওলানা আব্দুর রহিম এর মাধ্যমে তারা কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহন করেন এবং পূর্বের নাম পরিবর্তন করে নতুন ইসলামী নাম ধারণ করেন। শ্রী ঝন্টু দাস মোঃ জসিম উদ্দিন, শ্রী জয়ন্ত দাস মোঃজাবের আহমেদ শ্রী সৌরভ দাস মোঃ আসাদ উল্লাহ নতুন নাম ধারণ করে নওমুসলিমরা খুতবা শুনেন এবং জুমার নামাজ আদায় করেন।
জুমার নামাজ শেষে ঝন্টু দাস নতুন নাম জাহাঙ্গীর আলম জসিম মসজিদের ইমামকে সাথে নিয়ে তাদের বাড়িতে এসে মা, বাবা ও স্ত্রী সহ স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহন করেন।
পরিবারের ইসলাম ধর্ম গ্রহণকারী সদস্যরা হলেন, অনিল চন্দ্র দাস (৭০) , স্ত্রী শ্রীমতি রুনুবালা দাস (৬৫), ছেলে ঝন্টু দাস (৪০ ), ঝন্টু দাসের স্ত্রী শ্রীমতি লতা রানী দাস(৩৫), তাদের ছেলে জয়ন্ত দাস (১০) ও সৌরভ দাস (৭)। তাদের সকলেরই ইসলামী নাম রাখা হয় । অনিল চন্দ্র দাসের নতুন নাম রাখা হয় মোঃ আশিকুল্লাহ তার স্ত্রী রুনুবালা দাসের নাম রাখা হয় মোছাঃ রাবেয়া খাতুন। লতা রানী দাস আয়শা খাতুন নাম ধারণ করে প্রবাসে থাকা অবস্থায় ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে সে পরিবারের অন্য সদস্যদের ইসলাম গ্রহণের জন্য উদ্বুদ্ধ করে।
ইসলাম ধর্ম গ্রহণের ব্যাপারে নও মুসলিম জাহাঙ্গীর আলম জসিম (ঝন্টু দাস) ও তার বাবা আতিকুল্লাহ (অনিল চন্দ্র দাস) বলেন, আমরা স্বেচ্ছায় শান্তির ধর্ম পবিত্র ইসলাম গ্রহণ করেছি। আমাদেরকে কেউ চাপ দিয়ে ধর্মান্তরিত করেনি।
স্বপরিবারে হিন্দু থেকে মুসলিম হওয়ায় স্থানীয়রা নও মুসলিমদের বিভিন্ন প্রকার সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আশ্রাফ উদ্দিন খান আল আমিন নও মুসলিমদেরকে ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন প্রকার সাহায্য সহ সব সময় তাদের পাশে থাকার আশ্বাস প্রদান করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Monir ১ নভেম্বর, ২০১৯, ৯:৪৩ পিএম says : 0
আলহামদুলিল্লাহ। মহান আল্লাহ চাইলে কি না পারেন। আল্লাহু আকবর।
Total Reply(0)
সাগর পাড়ের মানুষ ১ নভেম্বর, ২০১৯, ৯:৩১ পিএম says : 0
নওমুসলিমদের জন্য কায়মান্য বাক্যে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করি হে আল্লাহ এই নওমুসলিমদের তুমি কবুল কর।এদের হালাল রুজির ব্যাবস্তাকর।তোমার নির্দেশ মেনে চলার তৌফিক দানকর।এলাকার মূসলমানদের সাহাজ্য করার তৌফিক দানকর।নওমুসলিমদের তুমি তোমার গায়েবী মদদ দিয়ে হেফাজত কর।আমিন। ছুম্মা আমিন।বিজদেকা আমিন।
Total Reply(0)
Md amran Hossain ১ নভেম্বর, ২০১৯, ১০:১৮ পিএম says : 0
যাজাকাল্লাহ খাইরান
Total Reply(0)
মিজান ১ নভেম্বর, ২০১৯, ১১:২৪ পিএম says : 0
An ounce of practice is worth more than tons of preaching: Mahatma Gandhi
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন