ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফুটবলারদের এবার ওমান মিশন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৭:৩৯ পিএম

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচে স্বাগতিক ওমানকে মোকাবেলা করতে রোববার রাতে মাসকাটের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ওমানের রাজধানী মাসকাটে আগামী ১৪ নভেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হলেও দশদিন আগেই সেখানে যাচ্ছে জামাল ভূঁইয়া বাহিনী। তবে দলের ব্রিটিশ কোচ জেমি ডে এবং অধিনায়ক জামাল ভূঁইয়া ছাড়াই রওয়ানা হবেন সাদ উদ্দিন, রায়হান হাসানরা। কোচ ও অধিনায়ক বর্তমানে ছুটিতে আছেন। জেমি ছুটি কাটাচ্ছেন আমেরিকায়। তিনি সেখান থেকে লন্ডন হয়ে সোমবার ওমান পৌঁছাবেন। একই দিন জামালও ছুটি কাটিয়ে স্পেন থেকে ওমানে যাবেন। ওমান ম্যাচকে সামনে রেখে শনিবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ২৩ সদস্যের জাতীয় দল ঘোষণা করেন ম্যানেজার সত্যজিত দাস রুপু। ভারত সফরের দল থেকে একটি মাত্র পরিবর্তন এসেছে ওমান ম্যাচে। ফরোয়ার্ড জুয়েল রানার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন রাকিব হোসেন। রাকিবের অর্ন্তভূক্তি সম্পর্কে জাতীয় দলের ম্যানেজার রুপু বলেন,‘সামনে সাউথ এশিয়ান (এসএ) গেমস। এ আসরে অনূর্ধ্ব-২৩ দল খেলবে। তাই কোচ এই মানের ফুটবলারদেরও পরখ করবেন ওমান সফর থেকে। রাকিব অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড় বলেই তাকে নেয়া হয়েছে।’

জাতীয় দলে আছেন অনুর্ধ্ব-১৯ দলের ফুটবলার ইয়াসিন আরাফাত। শনিবার বাহরাইনে শুরু হয়েছে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। এ আসরের ‘ই’ গ্রæপে খেলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাছাই শেষ করে আরাফাত ১২ নভেম্বর ওমানে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

শনিবার জাতীয় দলের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ওমান ম্যাচ নিয়ে তিনি বলেন,‘আমরা ওমানে যাচ্ছি তাদের বিপক্ষে ভালো খেলে পয়েন্ট আদায় করতে। কাতার এবং ভারতের বিপক্ষে ভালো খেলে আমাদের পয়েন্ট অর্জনে আতœবিশ্বাস এসেছে।’ সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ফুটবল দল দুর্দান্ত খেলছে। এই পারফরম্যান্সের রহস্য কী? এর উত্তরে রানা বলেন,‘আমাদের ফিটনেস লেবেল এখন অনেক ভালো। খাদ্যাভাসেও পরিবর্তন হয়েছে। সব কিছু মিলিয়ে পরিবর্তন এসেছে দলে। ফলে পারফরম্যান্সও ভালো হচ্ছে।’

স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগে ৯ নভেম্বর ওমানের স্থানীয় একটি ক্লাবের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।


বাংলাদেশ জাতীয় দল: শহিদুল আলম সোহেল, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, নবীব নেওয়াজ জীবন, আনিসুর রহমান, মাহবুবুর রহমান, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া,মো: ইব্রাহিম, আশরাফুল ইসলাম রানা, বিপলু আহমেদ, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, জামাল ভূইয়া, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রবিউল হাসান, আরিফুর রহমান ও রাকিব হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন