ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

৭ মিনিটের ঝড়ে লন্ডভন্ড বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শীর্ষে ওঠার সুযোগ হারাল রিয়াল : লভারপুল-ম্যানসিটির নাটকীয় জয়

লা লিগায় বড় ধাক্কা খেয়েছে বার্সেলোনা। টানা পাঁচ ম্যাচ জয়ের পর লেভান্তের কাছে হারল বর্তমান চ্যাম্পিয়নরা। আরনেস্তে ভালভার্দের দলের হারটি ৩-১ গোলে। সেভিয়ার বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদও। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও অ্যাটলেটিকোর হোঁচট খাওয়ায় লা লিগায় শীর্ষে ওঠার সুযোগ এসেছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু কাতালানদের হারের দিনে লস ব্লাঙ্কোসরাও মাঠ ছাড়লো হতাশা নিয়ে। রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে স্প্যানিশ জায়ান্টরা।
গতপরশু রাতে লেভান্তের মাঠে প্রথমার্ধে দুর্দান্ত ছিল বার্সেলোনা। পায়ের ইনজুরি শেষে টানা চতুর্থ ম্যাচে একাদশে জায়গা করে নেন লিওনেল মেসি। ৩২ মিনিটে তার ডিফেন্স চেরা করা পাসে আতোয়ান গ্রিজমান শট নেন লক্ষ্যে। কিন্তু পা দিয়ে ফরাসি ফরোয়ার্ডকে লক্ষ্যভ্রষ্ট করেন স্বাগতিক গোলকিপার আইতোর ফের্নান্দেস। ৬ মিনিট পর প্রতিপক্ষের ভুলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে ৩৮ মিনিটে লক্ষ্যভেদ করেন মেসি। বাঁ পায়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৫০০তম গোল। বিরতিতে যাওয়ার আগে আরও একবার লেভান্তের জালে মেসি বল জড়ালেও ওই সময় মেলেরোকে আর্তুরো ভিদাল ফাউল করার বাঁশি বাজান রেফারি।
ম্যাচ এক ঘণ্টা পার হতেই ঘুরে দাঁড়ায় লেভান্তে। মাত্র ৭ মিনিটের ব্যবধানে বার্সার জালে তিনবার গোলউৎসব করে তারা। ৬১তম মিনিটে মোরালেসের পাস থেকে কাম্পানা ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন, সমতায় ফেরে স্বাগতিকরা। দুই মিনিট পর কাম্পানার পাসে চোখের পলকে লেভান্তেকে এগিয়ে দেন বোরহা মায়োরেল। ৬৮ মিনিটে ফ্রি কিক থেকে ক্লেমন্ত লেংলে হেড করে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু বক্সের মাঝখানে বল পেয়েই দুর্দান্ত ভলিতে ৩-১ করেন নামানজা রাদোজা।
লিগের অপর ম্যাচে লেগানেসকে উড়িয়ে দেওয়ার পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিল রিয়াল। শুরুটাও ছিল দারুণ। এডেন হ্যাজার্ড জালে বলও পাঠিয়েছিলেন, কিন্তু রিভিউতে অফসাইডের কারণে বাতিল হয়ে যায় তা। এরপর বেশ কিছু সুযোগ আসার পরেও সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয় রিয়াল। শেষ দিকে হ্যান্ডবলে পেনাল্টি আপিল করলে সেখানেও মেলেনি সফলতা। রেফারি আমল নেননি তাদের আবেদন। ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনারও সমান পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে কাতালান জায়ান্টরা।
একই রাতে প্রিমিয়ার লিগে পিছিয়ে পড়েও নাটকীয় জয় পেয়েছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। তবে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনাল হোঁচট খেয়েছে নিজেদের মাঠে। অ্যাস্টন ভিলার মাঠে ২-১ গোলে জিতেছে লিভারপুল। ত্রেজেগুয়েতের ২১ মিনিটের গোলে পিছিয়ে পড়েছিল অতিথিরা। তাতে প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম হারের শঙ্কায় পড়েছিল তারা। খেলা শেষ হওয়ার ৩ মিনিট আগে অ্যান্ডি রবার্টসনের লক্ষ্যভেদে সমতা ফেরায় ইয়ুর্গেন ক্লপের দল। এখানেই শেষ নয়, ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে সাদিও মানের হেডে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো লিভারপুল। তাদের সঙ্গে ব্যবধান আগের মতো ৬ পয়েন্টে ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি (২৫)।
যদিও সাউদাম্পটনের বিপক্ষে মৌসুমের তৃতীয় হারের শঙ্কায় পড়েছিল তারাও। তবে শেষ দিকে সার্জিও অ্যাগুয়েরো ও কাইল ওয়াকারের লক্ষ্যভেদে ২-১ গোলে জিতেছে সিটিজেনরা। শেষ মুহূর্তে রবার্টসন ফেরান সমতা। ১৩ মিনিটে জেমস ওয়ার্ড-প্রউসের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন। ৭০ মিনিটে আগুয়েরো ফেরান সমতা। খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে জয়সূচক গোল করেন ওয়াকার। বোর্নমাউথের মাঠ ভিটালিটি স্টেডিয়ামে বৃষ্টি ভেজা ম্যাচে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সব ধরনের প্রতিযোগিতায় চার ম্যাচ পর হারলো ওলে গুনার সুলশারের দল। বিরতির ঠিক আগে জোশুয়া কিংয়ের একমাত্র গোলে তাদের হতাশ করে বোর্নমাউথ। এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে গেছে বোর্নমাউথ। আর ১৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ম্যানইউ।
অপর দিকে সিরি ‘আ’তে জয়ের ধারা অব্যাহত রেখেছে জুভেন্টাস। তুরিনোকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো আসরের আট বারের চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে জয়সূচক গোলটি করেছেন ২০ বছর বয়সী ডাচ মাথিয়াস ডি লিখট। ক্লাবটির হয়ে যা তার প্রথম গোল। মাউরিসিও সারি দায়িত্ব নেওয়ার পর অপরাজেয় থাকা জুভেন্টাস ১১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে। ২৮ পয়েন্ট নিয়ে তার পরেই আছে ইন্টার মিলান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন