শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তান সেনাবাহিনী প্রধানমন্ত্রী ইমরান খানেই আস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে রাজপথে নেমেছে জমিয়ত উলামায়ে ইসলাম পার্টি (জেইউআই-এফ)। ইমরানকে পদত্যাগের দুই দিনের (৪৮ ঘণ্টা) আলটিমেটাম দিয়েছেন দলটির প্রধান মাওলানা ফজলুর রহমান।

বিশাল এ জনরোষ সত্তে¡ও নির্বাচিত সরকার প্রধান ইমরান খানের ওপরই আস্থা প্রকাশ করেছে দেশটির সেনাবাহিনী। তারা বলছে, গণতান্ত্রিক সরকারের ওপরই আমাদের সমর্থন থাকবে।
এদিকে গত শনিবার হুঁশিয়ারি দিয়ে ইমরান খান বলেন, কোনো ধরনের অসাংবিধানিক ও অগণতান্ত্রিক দাবি মেনে নেয়া হবে না। গত শুক্রবার রাতে একটি টিভি চ্যানেলকে সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, আমরা আইন ও সংবিধানে বিশ্বাসী। আমাদের সমর্থন নির্বাচিত সরকারের ওপরই থাকবে, কোনো নির্দিষ্ট দলের পক্ষে নয়।

গত ২৭ অক্টোবর মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে করাচি থেকে ইসলামাবাদের উদ্দেশে যাত্রা শুরু করেন আন্দোলনকারীরা। প্রায় দুই হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে গত শুক্রবার ভোরে তারা ইসলামাবাদে পৌঁছে অবস্থান কর্মস‚চি শুরু করেন। ফজলুর রহমানের নেতৃত্বে আন্দোলনে এক ছাতার নিচে এসেছে পাকিস্তানের বিরোধী দলগুলো।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মুসলিম লীগ (পিএমএল-এন), সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) ছোট-বড় বেশ কয়েকটি দল সমর্থন জানিয়েছে। গত শুক্রবার পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফ ও পিপিপি নেতা নায়ার বুখারি সমাবেশে এসে এ আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন। সূত্র : ডন, জিও নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Muttakin Ahmed ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
আল্লাহ্ নেক হায়াত দারাস করুক আমিন
Total Reply(0)
Lukman Khan ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
Good
Total Reply(0)
Sharafat Hossain ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
মেহেদী পাতা ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 1
পাকিস্তান হচ্ছে বোকা গোখরা সাপ, এরা কোনটা ভালো মন্দ নিজেরা অনুধাবন না করে নিজেরা নিজেরা মরতে ভালোবাসে,বিপদগ্রস্হ পাকিস্তান যঁখন মারা যাবার মতো অবস্হা তখন প্রেসিডেন্ড ইমরান সেই মৃত পাকিস্তান কে পানি ঢেলে তাজা করতে চেস্টা করছে,তখনই অন্ধ কিঁছু পাকিরা তার বিরুদ্ধে সংগ্রাম শুরু করেঁছে,এ যেন স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশের মানুঁষের মুক্তির জন্য যঁখন বংগবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিপূর্নভাবে আন্দোলন করে একটা সুখি শান্তিময় দেশ গরার স্বপ্ন দেখলেন তখনই সেটা আলোচনা না করে উল্টো অস্রের মাধ্যমে শক্তি প্রয়োগ করে মুক্তি আন্দোলন থামিয়ে দিতে চায়,তারা চরম অহমিকা প্রদর্শন করে শেষে পরাজিত হয়ে আত্বসমর্পণ করে।তাই ওরা সব সময় শরীরের গরমে ভূল করে বেশি।
Total Reply(0)
Abdulkhalek Chowdhury ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
মাওলানা ফজলুর রহমান একজন দরবারী আলেম,কিছুটা আমাদের দেশের এরশাদ চাচার মতো(আল্লাহ তাকে বেহেশত নসিব করুন)।তাই তাঁর সরকার হঠাও নেতৃত্বের আন্দোলনে আমার আস্থা নাই।
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ৪ নভেম্বর, ২০১৯, ৬:০৬ পিএম says : 0
সম্ভবত তিনি মাওলানা সায়াদের ন্যায় মোদির খপ্পরে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন