শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বের যে কোনো স্থানে মার্কিন স্বার্থে আঘাত হানার হুমকি ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১:২৭ পিএম

আক্রান্ত হলে বিশ্বের যেকোনো প্রান্তে মার্কিন স্বার্থে আঘাত হানার হুমকি দিয়েছে তেহরান। ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি এই হুমকি দিয়ে বলেছেন, আমেরিকা যেন ইরানে আগ্রাসন চালানোর মতো নির্বুদ্ধিতা না দেখায়।
রোববার তেহরানে বার্তা সংস্থা ফার্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ইরানের সামরিক শক্তি এদেশের ভৌগলিক সীমানার মধ্যে সীমাবদ্ধ নয় বরং বিশ্বের যেকোনো স্থানে মার্কিন স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।
আমেরিকা ও তার মিত্ররা ইরানে আগ্রাসন চালালে তেহরানের প্রতিক্রিয়া কি হবে জানতে চাইলে জেনারেল শেকারচি বলেন, ইরান এরইমধ্যে একথা প্রমাণ করে দিয়েছে যে, বিশ্বের যেকোনো স্থানে আমেরিকা ও তার মিত্রদের স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।
ইরানের সশস্ত্র বাহিনীর এই মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি কোনো দেশ ইরানের ওপর সরাসরি আগ্রাসন না চালায়, কিন্তু আগ্রাসনের কাজে নিজের ভূমিকে ব্যবহার করতে দেয় তাহলেও ওই দেশকে আগ্রাসী শক্তি হিসেবে চিহ্নিত করে অনুশোচনামূলক জবাব দেয়া হবে।
জেনারেল শেকারচি বলেন, আমেরিকা ও ব্রিটেন যে কাগুজে বাঘ ছাড়া আর কিছু নয় তা এরইমধ্যে বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়ে গেছে। মধ্যপ্রাচ্যের আরব দেশগুলো শত শত কোটি ডলার খরচ করে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে যে রাডার ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনেছে তার অকার্যকারিতাও প্রমাণিত হয়েছে। গত সেপ্টেম্বর মাসে সৌদি আরবের আরামকো কোম্পানির দু’টি বৃহৎ তেল স্থাপনায় ইয়েমেনের ড্রোন হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ওই হামলার ঘটনায় অত্যন্ত হাস্যকর ও লজ্জাজনকভাবে আমেরিকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার অকার্যকারিতা প্রমাণিত হয়েছে। পার্সট্যুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন