ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বাতিল হতে পারে দ্বিতীয় টি-টোয়েন্টি!

বাংলাদেশ-ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৫:৩৭ পিএম | আপডেট : ৫:৪৩ পিএম, ৪ নভেম্বর, ২০১৯

প্রথম টি-টোয়েন্টিতে জয়ের মুহুর্ত


ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিতে ফুরফুরে মেজাজে বাংলাদেশ। দিল্লি জয়ের পর টাইগাররা পৌঁছে গেছে রাজকোটে। সিরিজের দ্বিতীয় ম্যাচে আটাশ হাজার ধারণক্ষমতা সম্পন্ন সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বৃহস্পতিবার সিরিজ জয়ের লক্ষ্য টাইগারদের। অপরদিকে, সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প নেই ভারতের।
এমন গুরুত্বপূর্ণ ম্যাচটি যদি বাতিল হয়ে যায়- এমন আশঙ্কাই এখন প্রবল। দিল্লিতে প্রথম ম্যাচটি বায়ুদূষণের কারণে পরিত্যক্তের সম্ভাবনা তৈরি করেছিল। তবে রাজকোটের ঘটনা ভিন্ন। সৌরাষ্ট্র ও সমগ্র দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে, ভারত-বাংলাদেশ লড়াই নাও দেখা যেতে পারে। কারণ ধেয়ে আসছে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ‘মহা’।
সেখানকার আঞ্চলিক আবহাওয়া দফতরের প্রধান জয়ন্ত সরকারের সঙ্গে কথা বলেছে সংবাদসংস্থা পিটিআই। তিনি পিটিআইকে যা বলেন, তা শুনলে ম্যাচ বাতিল নিয়ে সংশয় থাকার কথা নয়। জয়ন্ত সরকার জানান, ‘আগামী বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়। এই মুহূর্তে সাইক্লোন 'মহা' দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার কেন্দ্রে অবস্থিত।’
এই সাইক্লোন ভয়ঙ্কর আকার ধারণ করবে বলেই মত জয়ন্ত সরকারের। সে ক্ষেত্রে সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে কয়েকদিন টানা প্রবল বৃষ্টিপাত হবে। ফলে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়ানোর সম্ভাবনা কম।
ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে টুইটার অ্যাকাউন্টে সাইক্লোন এবং ম্যাচের ভবিষ্যত নিয়ে লিখেছেন, ‘এখন রাজকোটে ম্যাচটির আগে পূর্ব উপকূলে সাইক্লোনের জন্য ৬-৭ নভেম্বরে সৌরাষ্ট্র উপকূলের জেলেদের জন্য বিপজ্জনক সতর্কতা জারি করা হয়েছে। আশা করছি, সেখানকার বাসিন্দাদের জন্য সেটা বিপজ্জনক হবে না। এই বছরের আবহাওয়া বেশ অনুনমেয়।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন