মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আই ওয়াজ এ ক্রিকেটার, ফার্স্ট ডিভিশনে খেলেছি -মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম


 পরাশক্তি ভারতকে তাদের দেশের মাটিতেই ধরাশায়ী করেছেন টাইগাররা। এজন্য উচ্ছ্বসিত সবাই। এই উচ্ছ্বাস ছড়িয়েছে মন্ত্রিসভার বৈঠকেও। বৈঠক শুরুর আগেও অনির্ধারিত আলোচনায় স্থান পেয়েছিল ভারত বধের প্রসঙ্গ। একজন ক্রিকেটার হিসেবে আলোচনায় এসেছেন নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয়ের পরদিন গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশের টেস্ট স্ট্যাটাসের পেছনে নতুন মন্ত্রিপরিষদ সচিবের প্রসঙ্গ টানেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সাংবাদিকেরা জানতে চানÑ ক্রিকেটারদের অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে কি না? এ প্রসঙ্গ আসতেই মন্ত্রিপরিষদ সচিব বলেন, কেবিনেট শুরু হওয়ার আগে...। ক্রিকেটার হিসেবে খন্দকার আনোয়ারুল নিজের প্রসঙ্গে বলেন, আমি নিজে, ডু ইউ নো আই ওয়াজ এ ক্রিকেটার? আই অ্যালসো প্লেইড ইন ফার্স্ট ডিভিশন অ্যান্ড আবাহনী অ্যান্ড ইয়ং পেগাসাস।
তিনি বলেন, নট অনলি দ্যাট, আজকে কেবিনেটে অর্থমন্ত্রী বলেছেনÑ বাংলাদেশের টেস্ট স্ট্যাটাসের পেছনে আমাদের কেবিনেট সেক্রেটারির অবদান আছে। সে সময়ের স্মৃতিচারণ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তখন সাবের হোসেন চৌধুরী সাহেব ছিলেন বোর্ডের সভাপতি, আমার এই মন্ত্রী (অর্থমন্ত্রী) ছিলেন ক্রীড়ামন্ত্রী, আশরাফুল ভাই ছিলেন তখন আইসিসির কো-অর্ডিনেটর, অ্যাড হি ওয়াজ দ্য জেনারেল সেক্রেটারি অব ক্রিকেট বোর্ড, আই ওয়াজ দ্য ডিরেক্টর অব স্পোর্টস। স্টেডিয়ামগুলো সব আমার আন্ডারে ছিল। মিনি ওয়ার্ল্ডকাপ থেকে শুরু করে পরবর্তীতে এশিয়া ওয়ার্ল্ডকাপে বাংলাদেশের স্ট্যাটাস ওই অনুষ্ঠানটি কিন্তু আমি উপস্থাপনা করেছিলাম স্টেডিয়ামে।
প্রথম যে উদ্বোধনী টেস্ট, ডিসিশন হলো যে, প্রফেশনাল অ্যানাউন্সারের চেয়ে যিনি ক্রিকেট অরিয়েন্টেড তিনি, বিকজ ইউ আর এ ক্রিকেটার ইউ উইল বি বেটার টু এক্সপ্লেইন এভরিথিং, আমরা ছিলাম ওখানে। সুতরাং প্রথম আলোচনায় আমরা অংশ নিয়েছি। কেবিনেট শুরুর আগে। সবাই খুবই সন্তুষ্ট। আমার ধারণা আপনারা খুবই জয়েস মুডে আছেন। তিনি সাংবাদিকদের বলেন, আপনার সৌভাগ্য যে গতকাল বাংলাদেশ জিতেছে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, সৌভাগ্য কেন, উই প্লেইড বেটার। মুশফিক যে ইনিংস খেলেছে, এটা সম্ভবত টি-টোয়েন্টির ওয়ান অব দ্য বেস্ট ইনিংস।
গত ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম। যোগদানের পর ব্যস্ততা নিয়ে তিনি বলেন, চার-পাঁচ দিন ধরে এত লোক আর এত কিছু...। আর আমিও নতুন আসছি তো। যদিও আমি এর আগে কাজ করে গেছি। কিন্তু কেবিনেট সেক্রেটারি তো ছিলাম না। আর কিছু বিষয়, আমারও বুঝতে সময় লাগছে একটু। আপনাদের যে সহযোগিতা লাগবে, তা সংশ্লিষ্ট উইং থেকে পাবেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন