ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তিনটি আন্তর্জাতিক সম্মাননা গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি আন্তর্জাতিক সম্মাননা গ্রহণ করেছেন। আইসিটি খাতে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক সংস্থাগুলো তাকে এ সম্মাননা দিয়েছে। ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড-২০১৯ ও গ্লোভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৯।
গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিয়মিত মন্ত্রিসভা বৈঠকের আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম পুরস্কারগুলো হস্তান্তর করেন। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা ও উচ্চ ক্ষমতাসম্পন্ন হাইটেক পার্ক অবকাঠামো গঠনের জন্য বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটিকে ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি অ্যাক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯ প্রদান করা হয়। ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ)-এর ২১তম আয়োজনে বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির কাছে পুরস্কারটি হস্তান্তর করে। আইটি’র অলিম্পিক হিসেবে পরিচিত ওই আয়োজনটি ৬ থেকে ৯ অক্টোবর অনুষ্ঠিত হয়।
এছাড়া আইসিটি ডিভিশনের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ‘৪ টায়ার জাতীয় ডাটা সেন্টার (৪ টিডিসি) প্রকল্পটিকে ডাটা সেন্টার কন্সট্রাকশন ক্যাটাগরিতে ডিসিডি এপিএসি অ্যাওয়ার্ড ২০১৯ পুরস্কার দেয়া হয়। যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন ডাটা সেন্টার ডায়নামিকস (ডিসিডি) ৪ টায়ার জাতীয় ডাটা সেন্টার (৪ টিডিসি) প্রকল্প’ পুরস্কারটি দিয়েছে। ডিসিডি’র সাংহাই শাখার কান্ট্রি ডিরেক্টর জনসন ইয়াং আইসিটি ডিভিশনের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের কাছে পুরস্কারটি হস্তান্তর করেন। জিয়াউল আলম একটি প্রতিনিধিদলসহ ১৭ সেপ্টেম্বর চীনের শেনজেন নগরীতে ৪ টায়ার ডাটা সেন্টারের নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন লি: পরিদর্শনকালে পুরস্কারটি হস্তান্তর করা হয়।
৪ টায়ার ন্যাশনাল ডাটা সেন্টার (৪টিডিসি) প্রকল্পের আওতায় গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্কের বিশ্বমানের ডাটা সেন্টার স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। পাশাপাশি এ২আই প্রোগ্রামের আইসিটি ডিভিশন বাস্তবায়ন কল সেন্টার ‘৩৩৩’ কেন্দ্রীয় ডাটা, সেবা ও অভিযোগ ব্যবস্থাপনার জন্য গ্লোবইনসাইডার এশিয়ার বেস্ট সিটিজেন এঙ্গেজমেন্ট প্রজেক্টের স্বীকৃতিস্বরূপ গ্লোভইনসাইডার ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৯ পুরস্কার প্রদান করে। গত ১৬ অক্টোবর থাইল্যান্ডের ব্যাংককের জাতিসংঘ সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কারটি হস্তান্তর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mohammad Enam Khan ৫ নভেম্বর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের কন্যা আমার প্রাণপ্রিয় নেত্রী ও মন্ত্রী সাহেবকে সংগ্রামী অভিনন্দন ও শুভেচ্ছা স্বাধীন বাংলা আওয়ামী পরিবারের অবহেলিত পরিবারের পক্ষ থেকে আপনাকে মুজিবের শুভেচ্ছা
Total Reply(0)
Safil Uddin Bhuiyan ৫ নভেম্বর, ২০১৯, ১:৪২ এএম says : 0
Congratulations
Total Reply(0)
Subarna Das ৫ নভেম্বর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
জয় বাংলা। জয় শেখ হাসিনা।
Total Reply(0)
Azad Chowdhury ৫ নভেম্বর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
অভিনন্দন ও শুভ কামনা
Total Reply(0)
MD Misbah Khan ৫ নভেম্বর, ২০১৯, ১:৪৫ এএম says : 0
অভিনন্দন ও শুভকামনা আর ভালোবাসা রইলো,
Total Reply(0)
Rafiqul Islam ৫ নভেম্বর, ২০১৯, ১:৪৬ এএম says : 0
এভাবেই এগিয়ে চলুক ডিজিটাল বাংলাদেশ !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন