শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শুরু হবে আগামী বছর: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ৩:৩২ পিএম

‘যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর পাশেই বঙ্গবন্ধু রেলসেতু করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্বপারে নির্মাণ কাজ উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে। যে দিন থেকে নির্মাণ কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে এ সেতুর কাজ শেষ হবে।’- মঙ্গলবার সকালে টাঙ্গাইলের যমুনা নদীর পারে প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে রেলপথ মন্ত্রী নুরুল হক সুজন এসব কথা বলেছেন।

তিনি বলেন, সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে। একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে। অপর ভাগ হবে পশ্চিম অংশে। ইতোমধ্যে টেন্ডার পক্রিয়া শেষ হয়ে গেছে। জাপানের তিনটি কোম্পানি টেন্ডারে অংশ নিয়েছে। যে কোম্পানি প্রথম হবে তারাই এ সেতুর নির্মাণ কাজ করবে।

এসময় রেলওয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু সেতু পূর্বপারের রেলওয়ে স্টেশনে পৌঁছালে টাঙ্গাইলের ভূঞাপুর ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন