শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সম্পাদকীয়

সংক্ষিপ্ত বিশ্বকাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

৪০ শতাংশ বৃদ্ধি
ইনকিলাব ডেস্ক : টেক জায়ান্ট মাইক্রোসফট সপ্তাহে ৩ দিন করে ছুটি চালু করেছিল। শনি আর রবিবারের সঙ্গে শুক্রবারও সংস্থার প্রায় ২,৩০০ কর্মীকে ছুটি দেওয়া হয়েছিল। গত আগস্ট মাসে পরীক্ষামূলকভাবে ওই কার্যক্রমটি চালু করে মাইক্রোসফট। দেখা গেল, উৎপাদন বেড়ে গেছে প্রায় ৪০ শতাংশ। একই সঙ্গে বিভিন্ন খাতে খরচ কমে সংস্থার সাশ্রয় হয়েছে প্রায় ২৩ শতাংশ। কর্মীদের সপ্তাহে ৩ দিন করে ছুটি দেওয়ার এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে জাপানের মাইক্রোসফট -এ। জি-নিউজ।


আফগানিস্তানে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৬ জন। দেশটির কর্মকর্তারা জানান, স্থানীয় সময় সোমবার বাঘলান প্রদেশে রাস্তায় পুঁতে রাখা বোমার বিস্ফোরণ ঘটলে এ হতাহতের ঘটনা ঘটে। হতাহতদের অধিকাংশই নারী ও শিশু। এএফপি।


২৭ ফিলিস্তিনি আটক
ইনকিলাব ডেস্ক : অবরুদ্ধ পশ্চিম তীরে সোমবার রাতভর অভিযান চালিয়ে ১২ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইলি বাহিনী। এর আগে রোববার রাতে ১৫ জনকে আটক করে তারা। এ নিয়ে দুইদিনে ২৭ ফিলিস্তিনিকে আটক করা হয়েছে বলে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে। অবরুদ্ধ পশ্চিম তীর ও গাজায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে ইসরাইলি দখলদার বাহিনী। আনাদোলু।


বুরকিনায় নিহত ১০
ইনকিলাব ডেস্ক : বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে মালি সীমান্তবর্তী একটি নিরাপত্তা ফাঁড়িতে হামলায় কমপক্ষে পাঁচ পুলিশ সদস্য ও পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিরাপত্তা সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র। পশ্চিম আফ্রিকার এ দেশের সঙ্ঘাতপূর্ণ উত্তরাঞ্চলে এটি হচ্ছে সর্বশেষ ভয়াবহ হামলার ঘটনা। এএফপি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন