শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রূপপুর বালিশকাণ্ডে দুদকে ৭ প্রকৌশলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১:৪৯ পিএম

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বহুল আলোচিত বালিশকাণ্ডসহ নানা দুর্নীতির অনুসন্ধানে সাত প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে উপ-পরিচালক মো. নাসির উদ্দিনের নেতৃত্বে একটি দল তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথম পর্যায়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পর্যায়ক্রমে বুধবার আরও যাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে তারা হলেন- পাবনা গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তারেক, তাহাজ্জুদ হোসেন, মো. মোস্তফা কামাল, উপ-সহকারী প্রকৌশলী মো. কামারুজ্জামান, মো. আবু সাঈদ ও মো. ফজলে হক।

জানা গেছে, মূলত প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান ও অন্যান্যদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত করছে দুদক।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের এসব অনিয়ম ও দুর্নীতির সাথে সংশ্লিষ্ট থাকার অভিযোগে ৩৪ জন প্রকৌশলীকে দুদকে তলব করা হয়েছে। আজ থেকে আগামী ১৩ তারিখ পর্যন্ত আলাদা আলাদা দিনে এই প্রকৌশলীদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে দুদকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৬ নভেম্বর, ২০১৯, ২:১৮ পিএম says : 0
Eato din pore dodoker khobor hoyse,na babura age voy paisilen ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন