শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

পেনসিলভেনিয়া কাউন্সিল নির্বাচনে জয়ী হলেন ৩ বাংলাদেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ১২:৫৭ পিএম

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার দুই সিটি কাউন্সিল নির্বাচনে তিন বাংলাদেশি জয়ী হয়েছেন। মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা হলেন- নুরুল হাসান, মাহাবুবুল তাইয়্যেব ও শেখ মোহাম্মদ সিদ্দিক।

এর মধ্যে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে ফিলাডেলফিয়াসংলগ্ন মেলবোর্ন সিটি কাউন্সিলের নির্বাচনে জয় পান বাংলাদেশি-আমেরিকান নুরুল হাসান ও মাহাবুবুল তাইয়্যেব। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত এ দুজনই চট্টগ্রামের সন্তান।

এ ছাড়া আপার ডারবি সিটি কাউন্সিল শহরতলি নির্বাচনে শেখ মোহাম্মদ সিদ্দিক দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত হলেন রিপাবলিকান প্রার্থী কুরন ব্যাঙ্কসকে হারিয়ে। তিনি পাবনার সন্তান।

মেলবোর্ন সিটির ছয় কাউন্সিলম্যানের মধ্যে চারজনই বাংলাদেশি। অপর দুজনের মেয়াদ ফুরোবে চার বছর পর। তারা হলেন- মুনসুর আলী ও ফেরদৌস ইসলাম, তারা সবাই ডেমোক্র্যাট।

এদিকে পেনসিলভেনিয়া রাজ্যের অডিটর জেনারেল পদে লড়ছেন বাংলাদেশি আমেরিকান নীনা আহমেদ। পাশাপাশি দুই সিটিতে প্রবাসীদের এ বিজয়ে উৎসবের আমেজ বইছে ফিলাডেলফিয়ায়।

যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব বিজয়ী তিন বাংলাদেশিকে অভিনন্দন জানিয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন