শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের দুর্দান্ত শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৮:০৬ পিএম | আপডেট : ৮:২২ পিএম, ৭ নভেম্বর, ২০১৯

ইনিংসের শুরু থেকেই অসাধারন সূচনা করেছে বাংলাদেশের দুই ওপেনার লিটন ও নাঈম। ৬ষ্ঠ ওভারে ঋষভ পান্তের ভুলে বেঁচে গিয়ে উইকেটে নতুন জীবন পান লিটন। তখন তার রান ছিল ১৭। নাঈম ২৭ ও লিটন ২৬ রানে অপরাজিত আছেন। পাওয়ার প্লের ৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৫৫ রান।

যেখানে শেষ, সেখানেই শুরু খলিলের

প্রথম টি-টোয়েন্টিতে মুশফিকুর রহিমের কাছে খেয়েছিলেন শেষ চার বলে চারটি বাউন্ডারি। আজ সেখান থেকেই শুর করলেন খলিল আহমেদ। ভরতীয় এই পেসারের প্রেথম তিন বলে তিনটি বাউন্ডারি হাঁকান ওপেনার ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম। নাঈম ১৫ ও লিটন ৯ রানে অপরাজিত আছেন।

৩ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ২৪ রান।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে টিম ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছেন, ‘টসে হারাতে কোন ক্ষতি হয়নি। ভালো উইকেট, স্কোরবোর্ডে ভালো একটা সংগ্রহ দাঁড় করাতে হবে।’ তাছাড়া টসে জিতলে তিনিও ভারতকে ব্যাটিংয়ে পাঠাতেন বলে জানিয়েছেন।

অপরিবর্তিত দুই দল

প্রথম ম্যাচে হারলেও একাদশে পরিবর্তন আনেনি ভারত। সেই ম্যাচে শেষ দিকে খরুচে হলেও বাঁহাতি পেসার মোহাম্মদ খলিল টিকে গেছেন একাদশে। অধিনায়ক রোহিত জানালেন, ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ তিনি দিতে চান। পরিবর্তন নেই বাংলাদেশের একাদেশও।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, শিবম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, দিপক চাহার, খলিল আহমেদ।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।

সিরিজ নিশ্চিতের ম্যাচ
ঘূর্ণিঝড় মহাকে জয় করে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ-ভারত। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এতে ব্যাটিং পায় টাইগাররা। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে গড়াবে ম্যাচটি। 
সিরিজের প্রথম ম্যাচে জিতেই বাংলাদেশ ইতিহাস রচনা করে ফেলেছে। প্রথমবারের মতো টি-টুয়েন্টিতে ভারতকে হারিয়েছে টাইগাররা। এবার মুশফিক-মাহমুদউল্লাহদের সামনে সিরিজ জয়ের হাতছানি। আজকের ম্যাচ জিতে ভারতের বিপক্ষে সিরিজ জয়ের ইতিহাস রচনার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে টাইগাররা। বাংলাদেশের জন্য সিরিজ জয়ের ম্যাচ হলেও স্বাগতিক ভারতের জন্য সিরিজ বাঁচানোর ম্যাচ আজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন