ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

১০ বছরেও এমপিওভূক্ত হয়নি উমাচরণ পূর্ণচরণ হাইস্কুল

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সারা দেশে ২৭৩০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও হলেও দীর্ঘ ১০বছরেও এমপিও হয়নি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার দেবগ্রামে অবস্থিত সার্বজনীন উমাচরণ পূর্ণচরণ উচ্চ বিদ্যালয়। ফলে চরম উদ্ধেগ উৎকণ্ঠায় রয়েছেন বিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী পরিচালনা কমিটি ও এলাকাবাসী। বিদ্যালয়টিতে ১৫জন শিক্ষক ও কর্মচারী কর্মরত রয়েছেন। তারা দীর্ঘদিন ধরে এমপিওভুক্ত হওয়ার আশায় নিরলসভাবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৯ সালের ১ জানুয়ারী আ.লীগ নেতা ও ব্যবসায়ী দেবদুলাল বসু পল্টুর প্রচেষ্টায় বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিদ্যালয়টিতে অধ্যয়নরত ৪০২জন ছাত্রছাত্রী রয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত গড়ে পাশের হার সন্তোষজনক রয়েছে। বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সুমি হালদার, নাইম মোল্লা, ৭ম শ্রেণির মিম খানম, অচিন্ত ভক্ত, দশম শ্রেণীর মুকুলিকা বিশ্বাসও সুব্রত হালদার বলেন, অনেক স্কুলের চেয়ে আমাদের স্কুলের পড়ালেখার মান ও শৃঙ্খলা অনেক ভালো কিন্তু কেন যে এমপিও হলো না বুঝতে পারছি না, আমরা অচিরেই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিদ্যালয়টি এমপিওভুক্ত করার দাবি জানাই।
প্রধান শিক্ষক ভিষ্মদেব রাঢ়ী বলেন, বিদ্যালয়টির পড়ালেখা, গুনগত মান ভালো, আশা করেছিলাম এবার এমপিও হবে কিন্তু কি কারণে হলোনা বুঝতে পারছি না।

বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সভাপতি আ.লীগ নেতা সমাজ সেবক ও জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু উদ্ধেগ উৎকণ্ঠা প্রকাশ করে বলেন, শিক্ষার মান উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে দক্ষ শিক্ষক দ্বারা শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করা হচ্ছে, ফলাফলও ভালো, কিন্তু দূর্ভাগ্যবশত এমপিও হলোনা, এমপিও হওয়ার জন্য শিক্ষামন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন