ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মঈনউদ্দিন খান বাদলের ইন্তেকাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিবিদ সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল আর নেই। গতকাল বৃহস্পতিবার ভোরে ভারতের ব্যাঙ্গালুরুতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে অসুস্থ ছিলেন তিনি। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তাকে ভারতে নেয়া হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসন থেকে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য বাদলের গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন তিনি। চট্টগ্রামের উন্নয়নের দাবি এবং সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সংসদে তুখোড় বক্তা হিসেবে ঝড় তুলতেন তিনি।
তার নির্বাচনী এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন কালুরঘাটে নতুন সড়ক কাম রেল সেতু নির্মাণের দাবিতে সোচ্চার ছিলেন তিনি। ডিসেম্বরের মধ্যে সেতুর কাজ শুরু না হলে জাতীয় সংসদকে ‘সালাম’ দিয়ে সংসদ সদস্য থেকে পদত্যাগের হুঁশিয়ারি দেন তিনি। কালুরঘাট সেতু বাস্তবায়নের জন্য প্রয়োজন হলে শেষ বয়সে এসে আওয়ামী লীগে যোগ দেবেন বলে ঘোষণাও দিয়েছিলেন তিনি। তবে কালুরঘাট সেতুর স্বপ্ন বাস্তবায়নের আগেই দুনিয়া থেকে চলে গেলেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ।

তার ইন্তেকালের খবরে নির্বাচনী এলাকাসহ বৃহত্তর চট্টগ্রামে রাজনৈতিক অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। চীন সফররত সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মঈনউদ্দিন খান বাদলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন, তার ইন্তেকালে চট্টগ্রামবাসী একজন জনপ্রিয় নেতাকে হারিয়েছে। তিনি তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন।

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শুভাকাক্সিক্ষ মঈনউদ্দিন খান বাদলের ইন্তেকালে সফররত আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ, আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাশেম শাহ, আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামিদ শাহ, পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান, আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া মাদরাসার চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম, অধ্যক্ষ মুফতি মাওলানা সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন।
চুয়েটের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মঈনউদ্দিন খান বাদলের ইন্তেকালে শোক প্রকাশ করেন। অপর এক শোক বার্তায় মাইজভা-ার দরবারের সাজ্জাদানশীন শাহসূফী সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল-হাসানী মঈনউদ্দিন খান বাদলের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

এমপি লতিফের শোক
সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদলের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন এম এ লতিফ এমপি। এক শোক বার্তায় তিনি দেশের রাজনীতি এবং উন্নয়নে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে উল্লেখ করে বলেন, তার মৃত্যুতে চট্টগ্রামের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Ahmed Saleh ৮ নভেম্বর, ২০১৯, ৬:৪৭ এএম says : 0
সবাই বিদেশ গিয়ে শেষ নিস্যাশ ত্যাগ করেন আমাদের দেশে কি এই ব্যাবস্তা করা য়ায় নাকি??
Total Reply(0)
Rabb Majumder ৮ নভেম্বর, ২০১৯, ৬:৪৮ এএম says : 0
Was an outstanding and outspoken leader and brilliant freedom fighter. He is in our prayers.
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৮ নভেম্বর, ২০১৯, ৭:১৬ এএম says : 0
জীবনটা তার নষ্ট করিয়া চলিয়া গেলো।
Total Reply(0)
Zamal Hossain ৮ নভেম্বর, ২০১৯, ৬:৪৮ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন ; আমরা একজন রাজনীতিবিদ কে হারালাম
Total Reply(0)
Ranju Chowdhury ৮ নভেম্বর, ২০১৯, ৬:৪৯ এএম says : 0
জাতীয় সংসদে দাঁড়িয়ে বজ্রকন্ঠে স্বাধিনতার স্বপক্ষে কথা বলার মতন এক জীবন্ত ইতিহাসকে আমরা হারালাম৷
Total Reply(0)
Mahabub Alom ৮ নভেম্বর, ২০১৯, ৬:৫০ এএম says : 0
আপনার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করি।।আল্লাহ আপনাকে মাপ করুরে বেহেস্তনসিব করুক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন