ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

কোলকাতা টেস্ট মাতাবেন রুনা লায়লা

টিকিটের জন্য হাহাকার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। দুই দলেরই অভিষেক হতে যাচ্ছে এই নতুন সংযোজনে। ২২ নভেম্বর কোলকাতায় সেই ম্যাচকে কেন্দ্র করে আয়োজনের কমতি রাখছে না ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

দুই দলই ইতিহাসের অংশ হবে বিবেচনায় এ ম্যাচ নিয়ে বিসিসিআই আয়োজনের কমতি রাখছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও থাকবেন ঐতিহাসিক এ টেস্টে। লর্ডসের আদলে ‘ফাইভ মিনিটস বেল’ বাজিয়ে খেলা শুরুর ঘোষনা জানাবেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোলাপী বলের ক্রিকেট ম্যাচটিকে আকর্ষণীয় করতে ইডেন গার্ডেনসের এ টেস্টে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন। ম্যাচ শুরুর আগে গান গাইবেন এ কিংবদন্তি। ২১ নভেম্বর কোলকাতা যাওয়ার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন রুনা লায়লা। খেলা শুরুর আগে প্রায় ১৫ মিনিটের মতো গান গাইবেন তিনি। দুই থেকে তিনটি গান গাওয়ার কথা রয়েছে তার।

২০০০ সালে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টে বাংলাদেশ যে দল খেলিয়েছিল সে দলের সবাইকেও আমন্ত্রণ জানিয়েছে সিএবি। টেস্টের প্রথম দিনে ৪০ মিনিটের নৈশভোজ বিরতির সময় এইচআইভি পজিটিভ শিশুদেরও খেলার সুযোগ করে দেবে তারা। এ ছাড়াও টেস্টে প্রথম দিনে আকাশে হেলিকপ্টার থেকে স্কাইডাইভার ট্রফি নিয়ে নামবেন, এমন চমকপ্রদ কিছু দেখানোর পরিকল্পনাও করছে সিএবি।

স্তন ক্যানসার থেকে বেঁচে যাওয়া ২০জন উপস্থিত থাকবেন টেস্টের প্রথম দিনে। গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহায়তা নিয়ে তাদের নিয়ে আসবে সিএবি। তৃতীয় দিন খেলার সুযোগও পাবেন তারা। আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। গনমাধ্যম সূত্রে জানা গেছে, কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন বিসিসিআই সভাপতি।
ঐতিহাসিক টেস্টের এখনও বাকি প্রায় দুই সপ্তাহ। কোলকাতা টেস্ট নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ এখন তুঙ্গে। এরই মধ্যে টিকিট নিয়ে পড়ে গেছে হুড়োহুড়ি। ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, এরই মধ্যে সাধারণ দর্শকদের জন্য নির্ধারিত ১৬ হাজার টিকিটের মধ্যে বিক্রি হয়ে গেছে ৭ হাজার। জানা গেছে, চারদিনের ম্যাচের জন্য সবগুলো টিকিটই বিক্রি হয়ে গেছে। নির্ধারিত ১৬ হাজার টিকিটের মধ্যে বাকি ৯ হাজার টিকিট আবারও অগ্রিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ)। ৩১৫ রুপি থেকে শুরু করে ১,৮৪৫ রুপি দাম দিয়ে টিকিট কিনতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। মধ্য প্রদেশে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে পাবেন মোট ২৭ হাজার দর্শক। নির্ধারিত ১৬ হাজার টিকিট ছাড়া বাকি ১১ হাজার টিকিট বণ্টন করে দেওয়া হবে সাবেক খেলোয়াড়, বোর্ড প্রতিনিধি, সরকারি কর্মকর্তাদের মাঝে। প্রথম তিন দিনের টিকিট ছাড়া হয়েছিল অনলাইনে। ক্রিকেট সিএবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রথম তিন দিনের জন্য অনলাইনে ছাড়া টিকিটের মধ্যে ৩০ শতাংশ (৫,৯০৫ টিকিট) বিক্রি হয়ে গেছে। এ ছাড়াও চতুর্থ দিনের টিকিট বিক্রি হয়েছে সাড়ে তিন হাজারের বেশি।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন