ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের বিপরীতে প্রার্থী হচ্ছেন ৭৭ বছর বয়সী বিলিয়নেয়ার!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আগামী বছর অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার কথা ভাবছেন বিলিওনেয়ার ব্যবসায়ী মাইকেল বøুমবার্গ। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টক্কর দিতেই ডেমোক্রেটিক দলের টিকেটে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি মাথায় নিয়েছেন বøুমবার্গ।
নিউইয়র্ক সিটির সাবেক মেয়র বøুমবার্গের মুখপাত্র জানিয়েছেন, এ মুহূর্তে যাঁরা প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন, তারা কেউই ট্রাম্পকে টেক্কা দেওয়ার মতো যোগ্য নন বলে মনে করছেন বøুমবার্গ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

চলতি সপ্তাহেই সাতাত্তর বছর বয়সী মাইকেল বøুমবার্গ আলাবামা থেকে ডেমোক্রেটিক প্রার্থী হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করবেন বলে ধারণা করা হচ্ছে।
এ মুহূর্তে ট্রাম্পকে হটিয়ে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার প্রাথমিক লড়াইয়ে মাঠে রয়েছেন ১৭ জন সম্ভাব্য প্রার্থী।

এঁদের মধ্যে ডেমোক্রেটিক দলীয় প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সিনেটর এলিজাবেথ ওয়ারেন ও ভারমোন্টের সিনেটর বার্নি স্যান্ডারস।
তবে সা¤প্রতিক কয়েকটি জনমত জরিপ বলছে, ওয়ারেন বা স্যান্ডারস যদি ডেমোক্রেটিক দলের প্রার্থিতা পান, তারা ট্রাম্পকে হারাতে পারবেন না।
বøুমবার্গের মুখপাত্র বলেন, ‘আমাদের এখন (প্রার্থী হওয়ার জন্য) প্রয়োজনীয় সব কাজ শেষ করতে হবে এবং ট্রাম্পের পরাজয় নিশ্চিত করতে হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন