ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

মরগান-মালান বিস্ফোরণে উড়ে গেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ব্যাটহাতে রীতিমতো তা-ব চালিয়েছেন ইংিলিশ অধিনায়ক এউইন মরগান ও ডেভিড মালান। নিজ দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে দ্রুততম অর্ধশত করেছেন মরগান, আর দ্রুততম শতক হাঁকিয়েছেন মালান। এই দুই ব্যাটসম্যানের বিস্ফোরনে গতকাল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে সফরকরিরা। ৭৬ রানে জয় পায় মরগানের দল। ১৯ বল বাকি থাকতেই কিউইরা গুটিয়ে যায় ১৬৫ রানে।

দুজনের রেকর্ড গড়া ইনিংসে টি-টোয়েন্টিতে ইংল্যান্ডও তাদের সর্বোচ্চ স্কোর করেছে। ম্যাকলিন পার্কে টস হেরে ব্যাট করতে নেমে সফরকারীদের সংগ্রহ ৩ উইকেটে ২৪১ রান। ৫৮ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন মরগান ও মালান। ২১ বলে ৫ চার ও ৩ ছয়ে পঞ্চাশ করেন মরগান, পেছনে ফেলেন উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলারকে। ২০১৮ সালে বার্মিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২২ বলে ফিফটি করেছিলেন তিনি। ৩১ বলে ছয় চার ও এক ছয়ে ফিফটি ছোঁয়ার পর আরও মারকুটে হয়ে ওঠেন মালান। বাকি পঞ্চাশ পার করতে তার লেগেছে আর মাত্র ১৭ বল।

অধিনায়কোচিত ইনিংস খেলেন মরগান ৪৮ বলে ৯ চার ও ৬ ছয়ে ইংল্যান্ডের দ্রুততম সেঞ্চুরি করেন মালান। অ্যালেক্স হেলসের পর দ্বিতীয় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে বিশ ওভারের ক্রিকেটে শতক করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ইনিংস শেষ হওয়ার দুই বল আগে মরগানকে ফেরান টিম সাউদি। ৭টি করে চার ও ছয়ে ৪১ বলে ৯১ রান করেন সফরকারী অধিনায়ক। তৃতীয় উইকেটে মালানের সঙ্গে তার ছিল ১৮২ রানের জুটি, যেটা ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ। ৫১ বলে ৯ চার ও ৬ ছয়ে ১০৩ রানে অপরাজিত ছিলেন মালান। স্বাগতিকদের মধ্যে স্যান্টনার ২টি ও সাউদি ১টি উইকেট শিকার করেন।

জবাবে গাপটিল (২৭) ও মুনরোর (৩০) ব্যাটে ভালোই লড়াই করছিল কিউইরা। কিন্তু তাদের বিদায়ে তাসের ঘরের মতোই ভেঙে যায় নিউজিল্যান্ডর ব্যাটিং লাইন-আপ। পার্কিংনসন একাই নেন ৪টি উইকেট। জর্ডান নেন ২টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান স্যাম কুরান, টম কুরান ও ব্রুন। অকল্যান্ডে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন